বাগেরহাটে স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের পর ২০ লিটার দুধ দিয়ে গোসল করলেন আকতারুল

বাগেরহাট জেলার রামপাল ‍উপজেলায় পঞ্চম বারের মতো স্ত্রীর পাঠানো তালাকের কাগজ পেয়ে দুধ দিয়ে গোসল করেছেন আকতারুল ঢালী নামের এক ব্যক্তি। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) নিজ বাড়িতে ২০ লিটার দুধ দিয়ে গোসল করেন তিনি। এর আগে, গত বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ওই তালাকের কাগজ পাঠান স্ত্রী ওমেনুর বেগম।

আকতারুল ঢালী উপজেলার উজলকুড় ইউনিয়নের চাঁদপুর গ্রামের আলতাফ ঢালীর ছেলে। আর ওমেনুর বেগম উপজেলার গৌরম্ভা ইউনিয়নের প্রসাদনগর গ্রামের ইসরাফিল ইজারাদারের মেয়ে।

জানা গেছে, ২০১২ সালের ২ ফেব্রুয়ারি ওমেনুর বেগমের সঙ্গে আকতারুলের পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের কিছুদিন অতিবাহিত হওয়ার পর থেকে তাদের সংসারে নানান বিষয়ে স্বামী-স্ত্রীর মধ্যে মতপার্থক্য তৈরি হতে থাকে। এভাবেই চলতে থাকে তাদের সংসার। তাদের এ দাম্পত্য জীবনে আঁখি মনি (১১) ও আরিফুল ঢালী (৬) নামের দুই সন্তান রয়েছে।

আকতারুল ঢালী বলেন, ‘আমি কষ্টের সঙ্গেও আনন্দিত। সে আমার সংসারে থেকেও পরকীয়ায় লিপ্ত হয়ে ছেড়ে চলে যায়। সে এর আগেও চারবার তালাকের কাগজ আমার কাছে পাঠিয়েছে। আমার দুটি সন্তানের দিকে তাকিয়ে কোনদিন সেই কাগজে সই করি নাই। আমি তাকে অনেকবার বুঝিয়ে সংসারে ফিরিয়ে এনেছি। কিন্তু সে কখনো আমার সংসারে সুখী ছিল না বলে দাবি করে।’

তিনি আরও বলেন, ‘অনেক নির্যাতন সহ্য করেও সংসার টিকিয়ে রাখার চেষ্টা করেছি। কিন্তু এবার সে পঞ্চমবারের মতো তালাকের কাগজ আমার বাড়িতে পাঠিয়েছে। আমি আর এ নির্যাতন সহ্য করতে রাজি না। তাই তার তালাকের কাগজে সই করে দিয়েছি।’

আকতারুল বলেন, আমি চাই, আমার সাবেক স্ত্রী সুখে থাকুক। আর আমি যেন আমার দুটি সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে মানুষের মতো মানুষ করতে পারি, সকলের কাছে সে দোয়া চাই।