বান্দরবানের আলীকদমে করোনা প্রতিরোধ শীর্ষক আলোচনা সভা

১৫ জুলাই, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বান্দরবানের আলীকদম উপজেলা পরিষদ হলরুমে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদ ইকবালের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আবুল কালাম আলীকদম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন বিএসসি বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য বাবু দুংড়িমং মার্মা মহাজন আলীকদম থানার অফিসার ইনচার্জ মোঃ নাছির উদ্দীন সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক, সরকারি প্রশাসনিক কর্মকর্তা, হেডম্যান-কারবারীসহ অন্তত শতাধিক সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

এসময়ে আলীকদম উপজেলার সকল গ্রাম পুলিশ সদস্য দের কাছে পোষাক ও সাইকেল এবং আলীকদম সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এর কাছে টেইলার্স সেকশন বিতরণ করেন বান্দরবান জেলা প্রশাসক ইয়াছিন পারভীন তিবরীজি মহোদয়।

জেলা প্রশাসক বক্তব্যে বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় বর্তমান সরকার ঘোষিত লক ডাউন বাস্তবায়নের জন্য বান্দরবান পার্বত্য জেলা আমরা সকলে বান্দরবান বাসীর নিরাপত্তার জন্য কঠোর অবস্থানে ছিলাম কিন্তুু পবিত্র ঈদুল আযাহা উপলক্ষে সরকার লক ডাউন শিথিল করেন তাই বলে করোনা সংক্রমণ থেমে গেছে তাই নয় ।আমি আলীকদম বাসীকে অনুরোধ করব আপনার স্বাস্থ্য সুরক্ষা মেনে পবিত্র ঈদুল আযাহা পালন করবেন এবং যারা বাড়িতে কোরবানী দিবে কোরবানির পশুর বর্জ্য নিজ দায়িত্বে রাখবেন এবং প্রতিটি ইউনিয়নের কোরবানির পশুর বর্জ্য ২৪ ঘন্টার মধ্যে সরিয়ে নেওয়ার জন্য নির্দেশনা প্রদান করেন।

তিনি আরো বলেন পবিত্র ঈদুল আযাহার পর সরকার আবারো লক ডাউন ঘোষণা করবেন এই লক ডাউন কঠোর ভাবে বাস্তবায়নের জন্য উপজেলা প্রশাসন কে নির্দেশনা দেন এবং লক ডাউন কঠোরভাবে বাস্তবায়নের জন্য গণমাধ্যম কর্মী ও উপস্থিত সকলের সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি মহোদয়।