বান্দরবানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান

বান্দরবান পার্বত্য জেলায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে দেশব্যাপী আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি চলমান রয়েছে।

মুজিববর্ষ উপলক্ষ্যে জনহিতকর কার্যক্রমের অংশ হিসেবে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, এনডিসি, পিএসসি’র সার্বিক নির্দেশনার প্রেক্ষিতে ওই খাদ্য সহায়তা দেয়া হচ্ছে।

এ কর্মসূচির অংশ হিসেবে বান্দরবান পার্বত্য জেলায় প্রতিটি উপজেলায় ৬০টি হারে সর্বমোট ৪২০টি আনসার ও ভিডিপি পরিবারের মধ্যে খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, আলু, পিয়াজ ও সাবান বিতরণ করা হয়।

মো: শাহাবুদ্দীন, উপ মহাপরিচালক, আনসার ও ভিডিপি, চট্টগ্রাম ও পার্বত্য রেঞ্জ, চট্টগ্রাম মহোদয়ের সর্বাত্নক সহযোগিতায় এবং মো: সাহাদাত হোসেন, জেলা কমান্ড্যান্ট, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, বান্দরবান পার্বত্য জেলার সার্বিক তত্ত্বাবধানে উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তাগণ নিজ নিজ দায়িত্বপ্রাপ্ত উপজেলায় আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী তুলে দেন।

জেলা কমান্ড্যান্ট মো: সাহাদাত হোসেন বান্দরবান সদর উপজেলার খাদ্য সামগ্রী বিতরণকালে তার বক্তব্যে বলেন, ‘বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর শ্রদ্ধেয় মহাপরিচালক মহোদয় মুজিববর্ষ উপলক্ষ্যে জনহিতকর কার্যক্রমের অংশ হিসেবে দেশের প্রতিটি উপজেলায় খাদ্য সহায়তা প্রদানের জন্য নির্দেশনা প্রদান করেন। এরই ধারাবাহিকতায় বান্দরবান পার্বত্য জেলায় আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, বান্দরবান পার্বত্য জেলার সদস্যদের রাষ্ট্রীয় সকল কর্মসূচি ও বিভিন্ন জনহিতকর কাজে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে সর্বস্তরের জনগণের কল্যাণ সাধন ও দেশের সার্বিক উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নেওয়া আমাদের একমাত্র ব্রত।’