বাল্যবিবাহ মুক্ত মাদারীপুর সদর উপজেলা ঘোষণা শাজাহান খান এমপির

হাজারো কণ্ঠে শপথের মাধ্যমে শনিবার (৩০ সেপ্টেম্বর) মাদারীপুর সদর উপজেলা কে ‘বাল্যবিবাহ মুক্ত’ উপজেলা ঘোষণা করা হয়।

মাদারীপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতা অঙ্গনে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে এবং শিক্ষা কর্মকর্তা সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আগামী প্রজন্মকে সুস্থ ও সবল রাখতে আমাদের সবাইকে সচেতন হয়ে বাল্য বিবাহ প্রতিরোধ করতে হবে। বাল্য বিবাহের কারণে আমাদের সমাজে রোগাক্রান্ত ও দুর্বল শিশুর জন্ম হয়। তাই বাল্য বিবাহ হচ্ছে অন্ধকার জগতের কাজ। সেই অন্ধকার যদি আবার দেখা দেয় আপনারা প্রদীপ হয়ে তা প্রতিহত করে সমাজকে আলোকিত করবেন। যাদের মধ্যে শিক্ষার আলো নেই তারাই বাল্যবিবাহ করে। সুন্দর ও স্বাভাবিক সমাজ থেকে তারা অনেক দুরে থাকে। আর জননেত্রী শেখ হাসিনার দ্বারা সম্ভব হয়েছে এত উন্নয়ন করার অতএব মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় সরকার গঠন করার জন্য নৌকা মার্কয় ভোট চান শাজাহান খান।

তিনি আরো বলেন ভিসা-নীতি দেয় যুক্তরাষ্ট্র আর বাংলাদেশে বসে ফখরুল সাহেব ভয় দেখায়। বিএনপি’র মহাসচিব ফখরুলকে উদ্দেশ্যে করে শাজাহান খান বলেন আওয়ামী লীগ সরকার ও বাংলাদেশের জনগণ কে ভিসা নীতির ভয় দেখিয়ে লাভ নেই জাতীয় সংসদ নির্বাচনে বুঝিয়ে দেবে জনগণ শেখ হাসিনার উন্নয়নের পক্ষে নাকি জ্বালাও পোরাও অগ্নি সংযোগকারী জামায়াত বিএনপি’র পক্ষে

এরপর তিনি হাজারো কণ্ঠে শপথ বাক্য পাঠ করানোর মাধ্যমে মাদারীপুর সদর উপজেলা বাল্যবিবাহ মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা দেন।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ ও পুলিশ সুপার মো. মাসুদ আলম
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাদারীপুর সদর উপজেলার পরিষদের চেয়ারম্যান মোঃ ওবায়দুর রহমান মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ সহ অন্যান্য সরকারি কর্মকর্তা বৃন্দ অনুষ্ঠানের শুরুতে কুরআন তেলাওয়াত এবং গীতা পাঠ করা হয়।

বক্তারা বলেন, সমাজকে বাল্য বিবাহের অভিশাপমুক্ত রাখতে সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। বাল্য বিবাহ নামক সামাজিক ব্যাধি দুর করতে না পারলে দেশের সার্বিক উন্নয়ন বাধাগ্রস্ত হবে।