বাসায় ফেরার পথে গণধর্ষণের শিকার পোশাক শ্রমিক

সাভারে বান্ধবীর বাসা থেকে ফেরার পথে এক পোশাক শ্রমিককে গণধর্ষণের অভিযোগে চারজনকে আটক করেছে পুলিশ। ভুক্তভোগী ওই নারী শ্রমিককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে।

এ ঘটনায় রোববার সকালে আশুলিয়ার গাজীরচটে অভিযান চালিয়ে অভিযুক্ত৪ জনকে আটক করা হয়।

এর আগে শনিবার রাতে ভুক্তভোগী গার্মেন্ট শ্রমিক আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

আটকরা হলেন- আশুলিয়ার গাজীরচট দরগারপাড় এলাকার মোখলেস হোসেনের ছেলে সাইফুল ইসলাম বাবু ও মো. আরিফ, একই এলাকার আনোয়ার হোসেনের ছেলে আবু বক্কর ও নান্নু মোল্লার ছেলে রানা মোল্লা।

পুলিশ জানায়, গত বুধবার রাতে আশুলিয়ার গাজিরচট এলাকায় বান্ধবীর বাসা থেকে নিজের ভাড়া বাসায় ফিরছিলেন ভুক্তভোগী ওই নারী শ্রমিক। পথে দুই পুরুষ সহকর্মীর সাথে কথা বলছিলেন তিনি।

এ সময় অভিযুক্ত চার জন ওই নারীর দুই সহকর্মীকে তাড়িয়ে দেন। পরে ওই নারী শ্রমিককে জোরপূর্বক তারা স্থানীয় সাইফুলের বাড়ির একটি পরিত্যক্ত কক্ষে নিয়ে ধর্ষণ করেন। এ সময় ওই নারীকে ভয়ভীতি প্রদর্শন করে ঘটনাস্থল ত্যাগ করেন অভিযুক্তরা। এ ঘটনার পর শনিবার বিকেলে বিষয়টি জানাজানি হলে একটি লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ জিয়াউল ইসলাম বলেন, নারী শ্রমিককে ধর্ষণের অভিযোগে রোববার ভোরে চার জনকে আটক করা হয়েছে। মামলা দায়ের শেষে দুপুরে তাদের গ্রেফতার দেখিয়ে ঢাকার মুখ্য বিচারিক আদালতে পাঠানো হবে। একই সাথে ভিকটিমকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে পাঠানো হয়েছে।