বিএনপি নেতার লাশ উদ্ধার নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

বিএনপির যশোরের মনোনয়ন প্রত্যাশীর লাশ বুড়িগঙ্গায়, ডাল মে কুচ কালা হে। বিএনপির অনেক মনোনয়ন প্রত্যাশী আছে। এটা বিএনপির ইন্টারনাল ম্যাটার হতে পারে, তাদের কাজও হতে পারে। তদন্ত সাপেক্ষে জানা যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আপনাদের জরিপ অনুসারে বিএনপি কতটি আসন পেতে পারে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, আমরা সকল হিসাবের অঙ্কে এগিয়ে আছি। ভোট দেবে জনগণ। আমরা নেতিবাচক কোনো সংখ্যাতত্ত্ব দিতে চাই না।

তিনি বলেন, যেখানে এত মিডিয়া বলছে সেখানে সত্যকে চাপা দেয়া সম্ভব না। জনগণ পক্ষে না থাকলে কোনো মেকানিজম দিয়ে কাজ হয় না।

নির্বাচন উপলক্ষে তারা নাশকতার আশঙ্কা করছেন বলেও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

ইভিএম প্রসঙ্গে কাদের বলেন, ইভিএমে সিলেট সিটিতে আমরা হেরেছি। ইভিএম সারা বাংলাদেশে হচ্ছে না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আসন নিয়ে দর কষাকষি হবেই। এটা ডেমোক্রেসির অংশ। সমাধান আমাদের সাধ্যের মধ্যে আছে। এটা বানরের পিঠা ভাগাভাগি নয়। মৌখিকভাবে অনেকটা চূড়ান্ত হয়েছে। ইলেক্টেবল, উইনেবল ছাড়া প্রার্থী মনোনয়ন দেয়া হবে না।

ওবায়দুল কাদের আরো বলেন, পল্টনে বিএনপির আবাসিক প্রতিনিধি আছে। বিএনপির পল্টন অফিস মিথ্যাচারের ফ্যাক্টরি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।