বিপিএলের ধারাভাষ্যে তামিম

তামিম ইকবাল, বাইশ গজে ব্যাট হাতে যার থাকার কথা ছিল মাঠে। তার দল বাদ পড়ে যায় প্লে-অফের আগেই। তা যেন তার জন্য নতুন পথ খুলে দিল! বাইশ গজের খেলা বর্ণনা করতে তাকে দেখা গেল ধারাভাষ্য কক্ষে মাইক্রোফোন হাতে। ব্যাটার, ক্রিকেটার পরিচয় বদলে তিনি হয়ে গেলেন ধারাভাষ্যকার!

মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের এলিমিনেটর ম্যাচে রাউন্ড রবিন লিগে তৃতীয়-চতুর্থ হওয়া দুই দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্সের খেলায় এই ধারাভাষ্য কক্ষে তাকে দেখা যায়।

খুলনার ইনিংসের পাওয়ার প্লে শেষে টিভি ক্যামেরা ধরা হয় ধারাভাষ্য কক্ষের দিকে। তখন দেখা যায় জিম্বাবুইয়ান ধারাভাষ্যকার এড রেইন্সফোর্ডের সঙ্গে মাইক হাতে কথা বলছেন বাংলাদেশের তারকা ব্যাটার ও ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল, যা সবার কাছেই চমক হিসেবে আসে। তখন তামিমকে নিজের ব্যাটিং সম্পর্কে কথা বলতে শোনা যায়। পাশাপাশি মাঠে ব্যাট করতে থাকা কাছের বন্ধু মুশফিকুর রহিম সম্পর্কেও। খানিক পরে ধারাভাষ্যে আসেন আতহার আলি খান। তিনি জানান, তামিম তার অন্যতম পছন্দের খেলোয়াড়। জবাবে অগ্রজ আতহারকে নিজের অন্যতম প্রিয় ব্যক্তি হিসেবে মন্তব্য করেন তামিম। প্রায় ৬ ওভারের মতো টানা ধারাভাষ্য দেন তামিম। এরপর তিনি আসেন প্রেসবক্সেও। উপস্থিত সাংবাদিকদের সঙ্গে নিজের নতুন তবে অস্থায়ী পরিচয় নিয়ে হালকা খুনসুটিও হয় তামিমের। প্রেসবক্সে কিছু সময় কাটিয়ে চলে যান দেশসেরা এ ওপেনার।

শ্বাসরুদ্ধকর ম্যাচে খুলনাকে সাত রানে হারিয়েছে চিটাগং। বাংলাদেশ প্রিমিয়ার লিগে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আজ এলিমিনেটরে টস জিতে ফিল্ডিং নেয় খুলনা। ক্যারিবীয় তারকার ঝড়ো ব্যাটিংয়ে খুলনা টাইগার্সকে ১৯০ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দেয় চিটাগং চ্যালেঞ্জার্স। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৮২ রান করে খুলনা।

৭ রানে ম্যাচ হারে আসর থেকে ছিটকে গেল খুলনা টাইগার্স। আর জয়ী হয়ে চিটাগং চ্যালেঞ্জার্স প্রথম কোয়ালিফায়ারে ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ম্যাচের পরাজিত দলের বিপক্ষে খেলবে।