বুড়িমারী-গাইবান্ধা-দিনাজপুর-ঢাকা রামসাগর এক্সপ্রেস যাতায়াতের দাবিতে সমাবেশ

প্রস্তাবিত বুড়িমারী এক্সপ্রেস গাইবান্ধার উপর দিয়ে ঢাকা যাতায়াতসহ রামসাগর এক্সপ্রেস দিনাজপুর পর্যন্ত যাতায়াতের দাবিতে বৃহস্পতিবার গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের উদ্যোগে শহরের ডিবি রোড গানাসাসের সামনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের আহবায়ক বাংলাদেশের ওয়ার্কাস পার্টির পলিট ব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের সদস্য জিয়াউল হক জনি, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের জেলা সদস্য সচিব মনজুর আলম মিঠু, বাসদের জেলা আহবায়ক গোলাম রব্বানী, বাংলাদেশের ওয়ার্কাস পার্টির জেলা সদস্য অ্যাড. আশরাফ আলী, কৃষক শ্রমিক জনতালীগের জেলা কমিটির সদস্য মোঃ জুয়েল মিয়া প্রমুখ। বক্তারা বলেন, দেশের প্রায় প্রত্যেকটি জেলা থেকে রাজধানী ঢাকায় আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন থাকলেও গাইবান্ধা থেকে নেই। রংপুর এবং লালমনি এক্সপ্রেস ট্রেন গাইবান্ধার উপর দিয়ে চলাচল করলেও এখানকার জন্য সিট সংখ্যা খুবই সামান্য। ফলে গাইবান্ধাবাসী ট্রেনে যাতায়াতের সুবিধা থেকে বঞ্চিত।

তারা প্রস্তাবিত বুড়িমারী এক্সপ্রেস গাইবান্ধার উপর দিয়ে যাতায়াত এবং রংপুর, লালমনি এক্সপ্রেস ট্রেনের আসন সংখ্যা বৃদ্ধিসহ গাইবান্ধা থেকে ঢাকা পর্যন্ত একটি আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন চালু করার দাবি জানান। বক্তারা রামসাগর এক্সপ্রেস দিনাজপুর এবং ৪৮২ নং লোকাল (কলেজ ট্রেন) গাইবান্ধা থেকে শান্তাহার পর্যন্ত চলাচল করার জোর দাবী জানান। তারা প্রস্তাবিত বগুড়া-শেরপুর-সিরাজগঞ্জ পর্যন্ত রেললাইন দ্রুত স্থাপন করে উত্তরবঙ্গ থেকে ঢাকার রেল যোগাযোগ সহজ করার দাবি জানান।