বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের দাবির প্রতি এনডিপি’র সংহতি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীদের চলমান আন্দোলনে সংহতি প্রকাশ করেছে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের মতামতের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ক্যাম্পাসে অপরাজনীতির বিরুদ্ধে চলমান আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করেছেন।

তিনি বলেন, ছাত্ররাজনীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছে বুয়েটের ৯৭ শতাংশ শিক্ষার্থী। এটি কর্তৃপক্ষকে উপলব্ধি করতে হবে। ক্যাম্পাসে বর্তমানে রাজনৈতিক মহল দ্বারা প্রভাবিত হাতেগোনা গুটিকতক বর্তমান এবং সাবেক শিক্ষার্থী। তারা সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করার জন্য মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ আনছেন। আমাদের প্রত্যাশা তারা ক্ষুদ্র স্বার্থচিন্তা থেকে সরে এসে বৃহত্তর স্বার্থকে গ্রহন করবে।

তিনি আরো বলেন, ছাত্রলীগের প্রাণঘাতী নির্যাতন থেকে নিস্তার পেতেই বুয়েটের শিক্ষার্থীরা বুয়েটে ছাত্রলীগের রাজনীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছে। শহীদ আবরার ফাহাদকে পূর্বপরিকল্পিতভাবে খুন করার পরে মুষ্টিমেয় দুই একজন বাদে বুয়েটের সকল শিক্ষার্থী সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বুয়েটের শিক্ষার্থীদের আপাত দৃষ্টিতে ছাত্ররাজনীতির বিরুদ্ধে যে অবস্থান তার একক দায়ভার ছাত্রলীগের।

তিনি বলেন, বুয়েট ক্যম্পাসে ছাত্রলীগের রাজনীতি ফিরিয়ে এনে শত শত মেধাবী ছাত্রের জীবনকে জিম্মি করতে দেয়া যায়না। বুয়েটের সাবেক সকল শিক্ষার্থীদের একাত্ম হয়ে সাধারণ ছাত্রদের আন্দোলনে সমর্থন দেয়ার আহ্বান জানাই।