বেরোবিতে দুই দিনব্যাপী সংবাদ লিখন বিষয়ক বুনিয়াদি প্রশিক্ষণ শুরু

বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) দুই দিনব্যাপী সংবাদ লিখন বিষয়ক বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া প্রশিক্ষণ শেষ হবে আগামীকাল বৃহস্পতিবার।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের আয়োজনে এই প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ (বিটিএফও)। দুই দিনের এ কর্মশালায় মূল বক্তা ও সঞ্চালক হিসেবে প্রশিক্ষণ দিচ্ছেন ইংরেজি দৈনিক ‘দ্যা নিউজ টুডে’ এর উপদেষ্টা সম্পাদক এম এ আজিজ। কর্মশালায় সভাপতিত্ব করেন বেরোবির জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক এবং বাংলা বিভাগের অধ্যাপক ড. সরিফা সলোয়া ডিনা।

সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান। প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী, উপাচার্য দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষক, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বেশ কয়েকজন শিক্ষার্থী প্রশিক্ষণার্থী হিসেবে অংশ নিচ্ছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘বিশ্ববিদ্যালয়কে ব্র্যান্ডিং করতে মিডিয়ার ভূমিকা সত্যিই অনস্বীকার্য। সুস্থ সাংবাদিকতা এখানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এসব দিক বিবেচনা করেই এ রকম একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।

’ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দকে ধন্যবাদ জানান তিনি। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের উপস্থিত ছিলেন বেরোবির জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক এবং ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান আসিফ আল মতিন, ভূগোল ও পরিবেশবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সিফাত রুমানা প্রমুখ।