ব্রাদার্স কনস্ট্রাকশন কোম্পানী কাছে পাওনা টাকা আদায়ের জন্য শ্রমিকের সংবাদ সম্মেলন

ব্রাদার্স কনস্ট্রাকশন কোম্পানী লিমিটেড খিলক্ষেত ঢাকা নির্বাহী পরিচালক মোঃ তানভীর আহম্মেদ কাছে কনস্ট্রাকশন কাজ মাটির নিচে পাইপ স্থাপন কাজে শ্রমিক সরদার কাজিরুল ইসলাম কাজল ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৫ লক্ষ ৪৬ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করেছেন।

সোমবার দুপুরে পঞ্চগড় জেলা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে পারিশ্রকিকের টাকা আত্মসাতের অভিযোগ করেন সদর উপজেলা হাড়িভাষা ইউপি শিংনাথ এলাকার হাজির উদ্দিনের ছেলে শ্রমিক সরদার কাজিরুল ইসলাম কাজল।

লিখিত বত্তব্যে তিনি বলেন, আমি ঠিকাদারী প্রতিষ্ঠান ব্রাদার্স কনস্ট্রাকশন কোম্পানী লিমিটেড হাউজ নং-০৩, রোড নং-১১, নিকুঞ্জ-০২ খিলক্ষেত ঢাকা-১২১৯ এই প্রতিষ্ঠানে দীর্ঘ ৫ বছর ধরে কাজ আসছি। কোম্পানীর কনস্ট্রাকশন কাজ হিসেবে মাটির নিচে পাইপ স্থাপনে প্রায় ৯ জন শ্রমিক নিয়ে কাজ করা অবস্থায় কাজের পারিশ্রমিক ও খরাকি সহ অন্যান্য পাওনা টাকা প্রায় ৫ লক্ষ ৪৬ হাজার টাকা। কোম্পানীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নিকট পাওনাকৃত টাকা পরিশোধ চাইলে কর্তৃপক্ষ অল্প কিছু দিনের মধ্যে পরিশোধ করবেন জানিয়েদেন।

এদিকে আবার পাওনা টাকা কোম্পানীর নির্বাহী পরিচালক তানভীর আহম্মেদ কাছে যোগাযোগ করলে তিনি কোম্পানীর মোঃ রনি পরিচালক ব্রাদার্স কনস্ট্রাকশন ও মোঃ মিজান একাউন্টস ম্যানেজার সাথে যোগাযোগ করতে বলেন। তাদের নিকট একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করতে চাইলে পাওনাকৃত টাকা নির্বাহী পরিচালক সহ কোম্পানীর অন্যান্য কর্মকর্তাগণ ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে এবং এক পর্যায় পাওনাকৃত টাকা অস্বীকার করেন।

এসময় লিখিত অভিযোগকারী পাওনা টাকা আদায় ও জীবনের নিরাপত্তা নিশ্চিত চেয়ে মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সবার হস্তক্ষেপ কামনা করছেন মোঃ কাজিরুল ইসলাম কাজল।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কাজিরুল ইসলামের পরিবারে অন্যান্য সদস্যরা।