ভালবাসা দিবস উদযাপনের কয়েকটি টিপস্

“ভালবাসা” ছোট্ট একটি শব্দ। ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। দিনটিকে ভ্যালেন্টাইন্স ডে হিসেবে বিশ্বব্যাপি উদযাপন করা হয়। তরুন তরুনী শুধু নয়, নানা বয়সের মানুষের ভালবাসার বহুমাত্রিক রুপ প্রকাশের আনুষ্ঠানিক দিন। বছর জুড়ে ভালবাসা চললেও দিনটি যেন একটু বেশি করেই ভালোবাসার। এ দিনে নিজের ভ্যালেন্টাইনকে আরো স্বরনীয় করতে নিচের কয়েকটি টিপস অনুসরন করতে পারেন।

মনের মানুষকে ভালোবাসার প্রস্তাব করুন

ভালোবাসা শব্দের গভীরতা অনেক। আপনি ভালবাসবেন অথচ মনের মানুষ জানাবেনা এটা তো হয় না। প্রেম করেছেন চুরি তো করেননি। তাই আর বেশি দেরি না করে ভালোবাসা দিবসে আপনার মনের মানুষকে ভালোবাসার কথাটি জানিয়ে দিন। একটু ঝুকে রিং দিয়ে আপনার ভালবাসার মানুষটিকে বলে ফেলুন “আমি তোমাকে ভালোবাসি”

ফুলের মাধ্যমে ভালোবাসা প্রকাশ করুন

আপনি ভাবছেন প্রিয় মানুষকে উপহার দেওয়ার কথা। কিন্তু বুঝতে পারছেন না কি উপহার দিবেন। প্রেমিক প্রেমিকার কাছে সব থেকে সহজ আর ভাল উপহার হতে পারে ফুল। ভালোবাসা দিবসে নারীর ফুলের গহনা দিয়ে নিজেকে সাজাতে খুব পছন্দ করে। তাই এই দিনকে কেন্দ্র করে অগ্রিম ফুলের অর্ডার দিয়ে রাখুন। আর লাল গোলাপ উপহার দিয়ে ভালোবাসা প্রকাশ করুন।

প্রিয় পোশাক পরিধান করুন

আকর্ষনীয় পোশাক মানুষকে বাহ্যিকভাবে সুন্দর করে তোলে। এই বিশেষ দিনে আপনি কোন রেষ্টুরেন্টে বা বাহিরে কোথাও বেড়াতে গেলেন সুন্দর সাজ-গোজ আপনাকে সকলের থেকে আলাদা করে তুলবে। আপনাকে প্রিয় মানুষের কাছে উপস্থাপন করার জন্য সুন্দর পোশাকের কোন বিকল্প নেই। তাই প্রিয় ও সুন্দর পোশাক পরিধান করুন।

নতুন কোথাও ঘুরতে যান

প্রিয় মানুষটিকে নিয়ে নতুন কোথাও ঘুরতে যেতে পারেন। প্রিয়জনকে প্রিয় কোন খাবার খাওয়াতে পারেন।

১৪ ফেব্রুয়ারিকে বিশ্বব্যাপী ভালোবাসা দিবসে চিঠির পাশাপাশি চকলেট কিংবা অন্যান্য উপহার দেয়ারও প্রচলন রয়েছে।