ভাসানীকে অনুসরণের কোন বিকল্প নাই : মহসীন ভূঁইয়া

বাংলাদেশ ন্যাপ যুগ্ম মহাসচিব মোঃ মহসীন ভূঁইয়া বলেন, রাষ্ট্র-সমাজ ও গণতন্ত্রের যে কোন সংকট থেকে উত্তরণে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীকে অনুসরণের কোন বিকল্প নাই। তার দর্শনের ভিত্তিতে ঐক্য গড়ে তুলতে হবে। দেশে দুর্নীতি-দুর্বৃত্তায়নের যে মহামারী চলছে তা থেকে জাতিকে রক্ষা করতে হবে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) কুমিল্লায় স্থানীয় একটি রেস্তোরায়, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ কুমিল্লা মহানগর আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মওলানা ভাসানী ছিলেন অসাম্প্রদায়িক রাজনীতির জলন্ত প্রতীক। সমগ্র জাতিকে ধমক দিতে পারতেন, শাসন করতে পারতেন একজন মানুষ। তখন জাতির নেতা যিনি ছিলেন, তাকেও শাসন করতে পারতেন। তিনি ছিলেন অসাম্প্রদায়িক চেতনার মানুষ। তিনি সত্যি কথা বলা শিখিয়েছেন। সেই সত্যের শক্তির ওপর ভরসা করেই আমাদের দেশকে মুক্ত করার রাজনীতি এগিয়ে নিয়ে যেতে হবে।

মহসীন ভূঁইয়া আরো বলেন, তার রাজনৈতিক জীবন বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরা জরুরি। কেননা আগামী প্রজন্মের পক্ষেই সম্ভব ভাসানীর আজন্ম আকাংক্ষিত শ্রেণিহীন-বৈষম্যহীন, শোষণমুক্ত সমাজ ও রাষ্ট্র গঠনের সংগ্রামকে এগিয়ে নিয়ে যাওয়া। তরুণরাই তো আমাদের ভরসার কেন্দ্র। তাদের প্রতিই আমাদের সব প্রত্যাশা।

বাংলাদেশ ন্যাপ কুমিল্লা মহানগর যুগ্ম আহবায়ক রুশদী হাসান রিপনের সভাপতিত্বে ও মহানগর সদস্য সচিব এম এইচ মাছুম চৌধুরী সঞ্চালানায় আলোচনায় অংশগ্রহন করেন, দলের মহানগর যুগ্ম সদস্য সচিব সাইফুল আজম, নাহিদুল ইসলাম, সদস্য লায়লা নূর, ওবায়দুল হক ভূঁইয়া, সুমাইয়া বেগম, মকুল চৌহান প্রমুখ।