ভোটের কথা মনে করাচ্ছে ফেসবুক

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শুরু হওয়ার পর সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের ভোটের কথা মনে করিয়ে দিচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক।

রোববার (৩০ ডিসেম্বর) ভোট গ্রহণ শুরু হওয়ার পর থেকেই ফেসবুক খুললেই ভেসে উঠছে, আজ নির্বাচনের দিন। যেখানে আরও লেখা উঠছে, ভোটের তথ্য জানুন এবং আপনার ভোট দেয়ার তথ্য শেয়ার করুন।

বাংলাদেশের ভোটের দিনে ফেসবুকের বিশেষ এ আয়োজনে ভোটের তথ্যের জন্য একটি সেগমেন্ট রাখা হয়েছে। সেখানে ক্লিক করলেই ব্যবহারকারীরা সরাসরি নির্বাচন কমিশনের ওয়েবসাইটে ঢুকতে পারছেন। এর পাশেই রয়েছে ভোটের অনুভূতি প্রকাশের জন্য আরেকটি সেগমেন্ট। যেখানে ভোট সম্পর্কে যেকোনো কিছু স্ট্যাটাস আকারে শেয়ার করার সুযোগ রয়েছে।

এর আগে সকালে ৮টা থেকে দেশের ২৯৯টি আসনে ভোট গ্রহণ শুরু হয়। এবার নির্বাচনে মোট ভোটার প্রায় ১০ কোটি ৩৮ লাখ। এরমধ্যে ৫ কোটি ২৩ লাখ পুরুষ এবং ৫ কোটি ১৪ লাখ নারী ভোটার। এসব ভোটারদের ভোট গ্রহণের জন্য ৪০ হাজার ৫১টি ভোট কেন্দ্র ও এসব কেন্দ্রের মধ্যে দুই লাখ পাঁচ হাজার ৬৯১টি ভোটকক্ষ প্রস্তুত করেছে নির্বাচন কমিশন।

বিকাল ৪টা পর্যন্ত এই ভোট গ্রহণ চলবে। এরপর গণনা শেষে নির্বাচন ভবনের ফোয়ারা প্রাঙ্গণে বিশেষ মঞ্চ থেকে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হবে।