ইসলামী একাডেমি ও ডিটিএম হাইস্কুল

ভোলার বোরহানউদ্দিনে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সম্বর্ধনা অনুষ্ঠিত

১২ ফেব্রুয়ারি (সোমবার) ভোলার বোরহানউদ্দিনের কুঞ্জেরহাট ইসলামী একাডেমির ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সম্বর্ধনা একাডেমি প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে একাডেমির শিক্ষক ও বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ হতে অতিথিবৃন্দকে পুস্পমাল্য ও প্রদান করা হয়।

আলোচনা পর্বে একাডেমির ম্যানেজিং কমিটির সভাপতি নাছির উদ্দিন কাজীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ০৪ নং কাচিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রব কাজী। পরীক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন: একাডেমির প্রধান শিক্ষক এম. এম আমানুল্লাহ্, সহকারি প্রধান শিক্ষক আরিফুল ইসলাম ও সিনিয়র শরীফুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন: হাফিজ ইব্রাহীম কলেজের প্রভাষক জাকারিয়া আজম, আলহাজ্ব মন্নান কাজী, ইমাম হোসেন সোহাগ প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে একাডেমির শিক্ষক ও বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ হতে অতিথিবৃন্দকে পুস্পমাল্য ও প্রদান করা হয়। অনুষ্ঠানের শেষদিকে এলাকার বিশিষ্টজনদের কুঞ্জেরহাট ইসলামী একাডেমির লোগো সম্বলিত সম্মাননা ক্রেস্ট দেয়া হয়।
অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন, ডা. গাজী মো়. তাহেরুল আলম।

এদিকে ১৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার) ভোলার বোরহানউদ্দিনের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ডিটিএম হাইস্কুলের ২০২৪ সনের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সম্বর্ধনা স্কুলের নজরুল চত্বরে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে শিক্ষক ও বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ হতে অতিথিবৃন্দকে অভ্যর্থনা জানানো হয়।

আলোচনা পর্বে স্কুলের প্রধান শিক্ষক প্রবল চন্দ্রদের সভাপতিত্ব উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব আব্দুর রব কাজী।

বিশেষ অতিথি হিসেবে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন: বিশিষ্টজন মো. হান্নান মিয়া, হাফিজ ইব্রাহীম কলেজের প্রভাষক জাকারিয়া আজম, সিনিয়র শিক্ষিকা সূবর্ণা সমদ্দার ও প্রাক্তন ছাত্র মো. নোমান।

পরীক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন: বিশেষ অতিথি কবি, লেখক ডা. গাজী মো. তাহেরুল আলম। তিনি বলেন, ভালো ফলাফলের পাশাপাশি শিক্ষার্থীদের আদর্শ মানুষ হতে হবে। ফেসবুক আসক্তি ও নেশার জগত থেকে নিজের দূরে রেখে বাবা, মা ও শিক্ষক-অভিভাবকদের লালিত স্বপ্ন পূরণ করতে হবে। তাঁর মতে, বাবা-মা’র নীরব কান্না ও প্রার্থনা সন্তানকে আদর্শ মানুষ ও সুশিক্ষিত হিসেবে দেখা। ২০২৪ সনে এ স্কুলের পরীক্ষার্থীরা সর্বোচ্চ ভালো ফলাফল উপহার দেয়ার অংগীকার করেন। শিক্ষক ও শিক্ষার্থীর মধুর সম্পর্ক ও বিদ্যালয়ের স্মৃতির কথা তুলে ধরতেই এসময় বেদনাবিধূর পরিবেশে আচ্ছন্ন হয়ে পড়ে পুরো অনুষ্ঠানস্থল।

অনুষ্ঠানের প্রান্তসীমায় এসে পৌঁছালে শিক্ষক-শিক্ষিকাদেরকে জড়িয়ে ধরে ২০২৪ সনের এসএসসি পরীক্ষার্থীরা কান্নায় ভেঙে পড়েন; তারা তাদের ভুল ত্রুটির জন্য শিক্ষকগনের কাছে ক্ষমা চেয়ে দোয়া চেয়ে নেন

সভাপতির সংক্ষিপ্ত সমাপণি ভাষণ শেষে অনুষ্ঠানের ইতি টানেন বিদ্যালয়ের নন্দিত শিক্ষক ও উপস্থাপক মো. শাহাবুদ্দিন।
উল্লেখ্য, এ দু’টি শিক্ষাপ্রতিষ্ঠান ভোলার বোরহানউদ্দিনের উপশহর কুঞ্জেরহাট এলাকায় সেরা বিদ্যাপীঠ হিসেবে সর্বমহলে প্রশংসিত।