ভোলা পলিটেকনিক ইন্সটিউটে “স্মার্ট শিক্ষা-স্মার্ট দেশ” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

“স্মার্ট শিক্ষা-স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” একটাই লক্ষ্য হতে হবে দক্ষ এ স্লোগানে ভোলার বোরহানউদ্দিন উপজেলার ভোলা পলিটেকনিক ইন্সটিউট এর আয়োজনে কনফারেন্স রুমে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা ও ভিশন ২০৪১ বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

ভোলা পলিটেকনিক ইন্সটিটিউটের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মীর মঞ্জুর মোর্শেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভোলা ২২৫ মেঃ ওঃ কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী গোলাম হায়দার তালুকদার বক্তব্য রাখেন। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন ভোলা পলিটেকনিক ইন্সটিটিউটের চীফ ইন্সট্রাক্টর(কম্পিউটার) নাসির আহমেদ।

সেমিনারে রূপকল্প-২০৪১ বা বাংলাদেশ ভিশন-২০৪১ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত এবং জাতীয় অর্থনৈতিক কাউন্সিল কর্তৃক প্রণীত দেশের আর্থ সামাজিক অবস্থানকে আরও সুদৃঢ় করে গড়ে তোলার জাতীয় কৌশলগত পরিকল্পনা। বাংলাদেশ থেকে রপ্তানি বৃদ্ধি, মানবসম্পদ উন্নয়নের মাধ্যমে উন্নয়ন ক্ষমতা বৃদ্ধি এবং বিনিয়োগের প্রসারকে উৎসাহ দেওয়া রূপকল্প ২০৪১ এর মুখ্য উদ্দেশ্য।

বাংলাদেশে বর্তমানে তরুণের সংখ্যা প্রায় ৫ কোটি, যা মোট জনসংখ্যার ৩০ শতাংশের বেশি। বাংলাদেশের ক্ষেত্রে আগামী ৩০ বছরজুড়ে তরুন বা উৎপাদনশীল জনগোষ্ঠী সংখ্যাগরিষ্ঠ থাকবে। বাংলাদেশর জন্য চতুর্থ শিল্পবিপ্লবের সুফল ভোগ ও ভিশন ২০৪১ বাস্তবায়ন করার এটাই সব থেকে বড় হাতিয়ার এসব কথা বলেন বক্তারা।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
বোরহানউদ্দিন সরকারী আব্দুল জব্বার কলেজের অধ্যক্ষ আবদুল হালিম, ভোলা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ নীল রতন দত্ত, বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিন ফকির (বিপিএম),নির্বাহী প্রকৌশলী আরিফুর রহমান, বোরহানউদ্দিন পৌর নির্বাহী প্রকৌশলী আব্দুস ছাত্তার, প্রকৌশলী ফিরোজ হোসেন, ভোলা সদর পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ দিবাকর দে,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, বোরহানউদ্দিন আঞ্চলিক প্রেসক্লাবের সভাপতি এইচ.এম. এরশাদ ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেনসহ বিভিন্ন কলেজের অধ্যক্ষসহ সাংবাদিকগন উপস্থিত ছিলেন।