মঠবাড়িয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো প্রশাসন

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় এসিল্যান্ড অফিস সংলগ্ন সহ একাধিক স্থানে ২৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সৈকত রায়হানের নেতৃত্বে পরিচালিত অভিযানে এসব স্থাপনা উচ্ছেদ করা হয়।

এছাড়াও মঠবাড়িয়া পৌরসভার জমিতে থাকা কয়েকটি অবৈধ স্থাপনা এবং বালুর মাঠে থাকা অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হয়েছে।বালুর মাঠের জমি মূলত ভূমি অফিসের কর্মকর্তা – কর্মচারীদের আবাসনের জন্য নির্ধারিত রয়েছে।পার্শ্ববর্তী লোকজন তাদের স্থাপনা বৃদ্ধি করে সরকারী এ জমি অবৈধভাবে দখল করে। ইতোপূর্বে নোটিশ করলেও কর্ণপাত করেনি তারা।এর আগে প্রশাসন কোন ব্যবস্থা না নেওয়ায় বালুর মাঠের সরকারী জমিতে গড়ে ওঠে একাধিক অস্থায়ী ঘর। উপজেলা নির্বাহী অফিসার আবদুল কাইয়ূম এবং নবনির্বাচিত সংসদ সদস্য শামীম শাহনেওয়াজের সাহসী ভূমিকায় বৃহস্পতিবার এসব স্থাপনা উচ্ছেদ করা হয়।

অবৈধ স্থাপনা উচ্ছেদ করায় অনেকটা স্বস্তির নিঃশ্বাস ফেলেছে পৌরবাসী।বহুমুখী ফিস মার্কেটের সামনের সড়ক প্রশ্বস্ত হয়েছে। অবৈধ স্থাপনা করে দোকান চালানোয় ক্রেতাদের ভিড়ে যানজট লেগেই থাকতো। এখন এখান থেকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে। এসিল্যান্ড অফিস সংলগ্ন আঞ্চলিক মহাসড়কের ড্রেনের ওপর থাকা স্থাপনা উচ্ছেদ করায় পরিবহন সহ ভারী যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সৈকত রায়হান জানান, এসিল্যান্ড অফিসের বাউন্ডারি দেয়ালের জন্য বরাদ্দ রয়েছে। এজন্যই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। এদিন আরও কয়েকটি জায়গায় এ অভিযান চালানো হয়েছে। ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে।