ময়মনসিংহের গফরগাঁও থেকে ভোট কেন্দ্রে অগ্নিসংযোগকারী ৪ জন গ্রেফতার

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার ৮৩-নং পড়শীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের চারটি শ্রেণীকক্ষে গত ৬-ফেব্রুয়ারী শনিবার দিন কতিপয় অজ্ঞাতনামা দুষ্কৃতকারী অগ্নি সংযোগ করে এবং শ্রেণীকক্ষে রক্ষিত চেয়ার-টেবিল, বেঞ্চ ও অন্যান্য মালামাল পুঁড়িয়ে অনুমান এক লক্ষ টাকার ক্ষতি সাধন করে।

এ বিষয়ে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান খান অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে গফরগাঁও থানায় অভিযোগ দায়ের করলে গফরগাঁও থানার মামলা নং-০১, তাং-০৬/০১/২০২৪ খ্রিঃ, ধারা-১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ১৫(৩) রুজু করা হয়। এ ঘটনায় সমগ্র থানা এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়।

ঘটনার পর থেকেই ময়মনসিংহ জেলার সম্মানিত পুলিশ সুপারের দিকনির্দেশনা অনুযায়ী গফরগাঁও সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আফরোজা নাজনীন-এর তত্ত্বাবধানে গফরগাঁও থানার অফিসার ইনচার্জ মোঃ শাহীনুজ্জামান খান-এর নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ওসমান গনি ও এসআই মোঃ ইকবাল হোসেন, পিপিএম তথ্য-প্রযুক্তি নির্ভর তদন্ত শুরু করেন।

অবশেষে উক্ত অফিসারবৃন্দ সঙ্গীয় ফোর্সসহ গত ৩ ফেব্রুয়ারী শনিবার বিভিন্ন সময়ে উত্তরা, মিরপুর-১২, পল্লবী, ঢাকা এবং গফরগাঁও ও হালুয়াঘাট থানার প্রত্যন্ত এলাকায় অভিযান পরিচালনা করে অগ্নিসংযোগের ঘটনায় সরাসরি জড়িত আসামী-আনসারুল ইসলাম (৩৭), পিতা-মোঃ আবু সাইদ, মাতা-মোছাঃ আয়শা সিদ্দিকা, সাং-দোগাছিয়া, থানা- গফরগাঁও,ময়মনসিংহ (সহ-সাংগঠনিক সম্পাদক।

ময়মনসিংহ জেলা দক্ষিণ যুবদল, সদস্য গফরগাঁও উপজেলা যুবদল এবং সভাপতি, গফরগাঁও ইউপি যুবদল),আশরাফুল ইসলাম (২৪), পিতা-মোর্শিদ মির্জা,মাতা- রিনা আক্তার,সাং-গড়াবের,থানা-গফরগাঁও, জেলা-ময়মনসিংহ (সিনিয়র সহ-সভাপতি, গফরগাঁও ইউপি ছাত্রদল), হাসানুজ্জামান নয়ন (৩৪),পিতা-মৃত মিয়াজ উদ্দিন, মাতা-হাসনা আক্তার, সাং-গড়াবের, থানা-গফরগাঁও, জেলা-ময়মনসিংহ (যুবদলের সক্রিয় সদস্য), ইলিয়াস মিয়া (২৮), পিতা-মোঃ সোহরাব উদ্দিন, মাতা-মোছাঃ হনুফা খাতুন, সাং-গড়াবের, (ছাত্রদলের সক্রিয় সদস্য)দেরকে গ্রেফতার করতে সক্ষম হয়।

ধৃত আসামীরা ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে প্রায় এক মাস যাবৎ আত্মগোপনে ছিল।গ্রেফতারের পর তারা অগ্নিসংযোগের ঘটনায় সরাসরি জড়িত মর্মে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে। আসামীদেরকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য যে, এই ঘটনায় সরাসরি জড়িত অপর আসামী মোঃ আলীম(৩৩), পিতা: নুরুল আমিন,সাং-গড়াবেড়কে ইতোপূর্বে গফরগাঁও থানার অপর মামলার ওয়ারেন্টমূলে গ্রেফতার করা হয়েছে।