মহাসড়কে চলতি ট্রাকে আগুন, ১৫ লাখ টাকার পাট বাঁচালো শ্রমিকরা

ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে মহাসড়কে হঠাৎ করে পাট ভর্তি চলতি ট্রাকে আগুন লাগার ঘটনা ঘটেছে।

রোববার বিকালে ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কে তিয়াস তিমু ফিলিং স্টেশনের এ ঘটনা ঘটে। জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলার ভূল্লী থানা এলাকার রেজাউল, হামিদুল ও গফুর নামে তিন পাট ব্যবসায়ী প্রায় ১৫ লাখ টাকার পাট সৈয়দপুরে বিক্রি করা উদ্দেশ্যে লোড দিয়ে স্কেলের জন্য পাঠানো হয়।

গোডাইন থেকে বের হয়ে ভূল্লী বাজারের পুরাতন মসজিদ এলাকায় গেলে সেখানে রাস্তার উপরে থাকা কারেন্ট এর তার জড়িয়ে আগুন লেগে যায়। এ সময় আগুন লাগার বিষয়টি টের পেয়ে গাড়ীর ড্রাইভার মহাসড়কের ফাঁকা একটি জায়গায় ট্রাকটি নিয়ে যান এবং সেখানে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। পরবর্তীতে ঠাকুরগাঁও ফায়ার সার্ভিস ও বোদা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সম্ভব হন।

এ ঘটনায় প্রায় ১ লাখ টাকার পাট ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ব্যবসায়ীরা।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ওয়ারহাউস ইন্সপেক্টর মো. সারোয়ার হোসেন জানান, নিরাপদ সীমার ওপরে ট্রাকটিতে পাট নেওয়া হয়েছিল। এ কারণে সড়কপথে বৈদ্যুতিক তারের সঙ্গে পাটের সংঘর্ষেরে কারণে এই অগ্নিকাণ্ড ঘটতে পারে। ঘটনার পরপরই ট্রাকের ড্রাইভার ও হেল্পার পালিয়ে যায়।

তিনি বলেন, তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এর ফলে প্রায় ১৫ লাখ টাকার পাট রক্ষা করা হয়।

ভুল্লী থানার ওসি দুলাল হোসেন জানান, পাটের ট্রাকে আগুনের ঘটনায় বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি হয়নি। মহাসড়কের ওপরে অগ্নিকাণ্ডের ফলে কিছুটা যানজটের সৃষ্টি হয়েছিলো। দ্রুত সময়ের মধ্যে যানজটমুক্ত করা হয়েছে।