মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে নবনিযুক্ত সচিব হাসানুজ্জামান কল্লোল

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে যোগদান করেছেন মোঃ হাসানুজ্জামান কল্লোল। মঙ্গলবার (১৪ জুন) বাংলাদেশ সচিবালয়ে মন্ত্রণালয়ে প্রথম কর্মদিবসে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা তাকে অভ্যর্থনা জানান। মন্ত্রণালয় কর্মকর্তাবৃন্দ এবং দপ্তর-সংস্থা প্রধানগণ নবনিযুক্ত সচিবকে অভিনন্দন জানান।

বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১১ম ব্যাচের কর্মকর্তা মোঃ হাসানুজ্জামান কল্লোল এর আগে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন। জনপ্রশাসন মন্ত্রণালয় ১৮মে তাকে সচিব হিসেবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে পদায়ন করে এবং ১৪ জুন থেকে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় নবনিযুক্ত সচিব মোঃ হাসানুজ্জামান কল্লোল বলেন, নারী উন্নয়ন ও ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের গৃহীত কর্মপরিকল্পনা ও কার্যক্রম নিষ্ঠা এবং আন্তরিকতার বাস্তবায়ন করতে হবে। শিশুদের সুরক্ষা কাজ করতে হবে।

এসময় মন্ত্রণালয় এবং দপ্তর-সংস্থার কর্মকর্তাদের একটা টিমওয়ার্কের মাধ্যমে নারী ও শিশুর উন্নয়ন এবং সুরক্ষায় কাজ করে যাওয়ার আহ্বান জানান।

মোঃ হাসানুজ্জামান কল্লোল ১৯৯৩ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন। এর পর তিনি বরিশাল বিভাগীয় কমিশানারের কার্যালয় এবং ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান ও দায়িত্ব পালন করেন। তিনি উপজেলা নির্বাহী অফিসার হিসেবে মানিকগঞ্জের দৌলতপুর ও টাঙাইলের বাসাইলে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ লোক প্রশাসন কেন্দ্র, সাভার, সংসদ উপনেতার একান্ত সচিব এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। তিনি জেলা প্রশাসক হিসেবে রাজবাড়ী ও কুমিল্লা জেলায় দায়িত্ব পালন করেছেন।

চাকুরী জীবনে তিনি দেশ ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন। তিনি ঝিনাইদহ জেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।