মাদারীপুরের শিবচরে চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে জন্ম সনদ দেওয়ার অভিযোগে আটক ২

মাদারীপুরের শিবচরে চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে জন্ম সনদ দেওয়ার অভিযোগে ২ জনকে আটক করেছে পুলিশ।

উপজেলার বন্দরখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের স্বাÿর জাল করে জন্ম সনদ দেওয়ার অভিযোগে আটককৃতদের বুধবার (১৮ মে) মাদারীপুরে জেলা ও দায়রা জজ আদালতে পাঠিয়েছে পুলিশ। শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন, বন্দরখোলা ইউনিয়নের রাজারচর মফিতুলস্নাহ হাওলাদার কান্দি এলাকার মোজাফফর মোলস্নার ছেলে মিরাজ হোসেন মোলস্না (২৪) ও সন্নাসীর চর ইউনিয়নের রাজারচর মোলস্না কান্দি এলাকার রজব হাওলাদের ছেলে আরিফ হাওলাদার (২৬)।

মামলার এজাহার সূত্র থেকে জানা যায়, মিরাজ ও আরিফ তারা শিবচর উপজেলার বন্দর খোলা ইউনিয়নের চেয়ারম্যান আ. রহমান খানের সিল ও স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে জন্মসনদ তৈরি আসছে। এরা এভাবে অনেক দিন ধরে কিছু লোকের কাছে অবৈধভাবে জন্মসনদ তৈরি করার মাধ্যমে জনসাধারণের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছিলো। পরবর্তীতে এ বিষয়টি ইউপি চেয়ারম্যানের জানতে পেরে পুলিশকে ঘটনাটি জানায়। পরে পুলিশ মঙ্গলবার (১৭ মে) সন্ধ্যায় উপজেলার সন্নাসীর চর ইউনিয়নের মালের হাট বাজারের আরিফ কম্পিউটার নামে একটি দোকানে এসে বন্দরখোলা ইউপি চেয়ারম্যান আ. রহমান খান ও প্রাক্তন চেয়ারম্যান নিজামউদ্দিনের ২টি সীলমোহর উদ্ধার করে।

এসময়ে ঘটনার সাথে জড়িত মিরাজ হোসেন মোলস্না ও আরিফ হাওলাদারকে আটক করা হয়। এই ঘটনায় বুধবার সকালে বন্দর খোলা ইউনিয়নের চেয়ারম্যান আ. রহমান খান বাদী হয়ে তাদের বিরম্নদ্ধে শিবচর থানায় একটি মামলা দায়ের করেছে। আসামিরা হলো মিরাজ হোসেন মোলস্না, আরিফ হাওলাদার ও মোজাফফর মোলস্নাসহ ৩ জনকে ও অজ্ঞাতনামা আরো ২ থেকে ৩ জন।

ওসি মিরাজ হোসেন বলেন, আমরা আটকের পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে জনসাধারণকে টাকার বিনিময়ে জন্মসনদ দেওয়ার কথা স্বীকার করে। পরবর্তীতে আসামিদের আদালতে প্রেরণ করা হয়েছে।