মাদারীপুরে অসহায় দুই হাজার মানুষ কে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

মাদারীপুরে দুই হাজার অসহায় ও হতদরিদ্র পরিবারের মানুষ কে বিনামূল্যে ব্যবস্থাপত্র ও ওষুধ প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারী) সকালে ঝাউদি ইউনিয়নের ১নং ওয়ার্ডের কুলপদ্বী চোকদার বাড়িতে এই সেবা প্রদান করা হয়। ওই এলাকার কৃতি সন্তান কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. মোঃ আবদুর রশিদ এর সার্বিক সহযোগিতায় ৭ জন বিশেষজ্ঞ চিকিৎসক ব্যবস্থাপত্র দিয়েছেন এবং আগত রোগীদের বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়। সকাল থেকে রোগীদের উপচে পড়া ভীড় দেখা যায়।

এখানে আছমত আলী খান সেন্ট্রাল হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মোঃ আলী আকবার, আরএমও ডা. সুব্রত চাকী, সদর হাসপাতাল সনোলজিস্ট ডা. আখি রায় বিপাশা, ঢাকা শিশু হাসপাতালের ডা. সৈয়দ লিয়াকত আলী, ডা. মাহমুদুল হাসান ও ডা. মোঃ মশিউর রহমান বিশেষজ্ঞ চিকিৎসক রোগীদের ব্যবস্থাপত্র দিয়েছেন।

এসময় আবদুর রশিদ বলেন, দেশের বহুমানুষকে দীর্ঘদিন বহু চিকিৎসা সেবা দিয়েছি। পদ্মা সেতু না থাকায় নিজ গ্রামের গরীব মানুষকে চিকিৎসা সেবা দিতে পারি নাই। এখন পদ্মা সেতু হয়েছে গত বছর থেকে আমি আমার ব্যক্তিগত উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পের ব্যবস্থা করেছি। আমি আমার বাবা মায়ের অবদান রাখতে এবং তাঁদের আত্মার শান্তি কামনায় গ্রামের গরীব মানুষের চিকিৎসা দিতে আসছি। তিনি আরও জানান, ফ্রি মেডিকেল ক্যাম্পে ৭ জন বিশেষজ্ঞ চিকিৎসক ও ৪ লাখ টাকার ওষুধের ব্যবস্থা করা হয়েছে। এখানে প্রায় আশপাশের ২০টি গ্রামের অসহায় ও হতদরিদ্র পরিবারের মানুষ আসছে। যতক্ষণ পযর্ন্ত রোগী থাকবে ততোক্ষণ পযর্ন্ত আমরা চিকিৎসা সেবা দিবো। আমি এর জন্য কৃতজ্ঞতা চাই না, আমি চাই দোয়া ও ভালবাসা।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইউসুফ চোকদার, সুমন চোকদার, ওলিউর রহমান শিপন, নাজমুল হাসান লেনিন সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।