মাদারীপুরে আওয়ামীলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ।

১৯৪৯ সালের ২৩শে জুন পুরান ঢাকার কে এম দাস লেনের ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠার মধ্যদিয়ে এই রাজনৈতিক দলটির জন্ম হয়। বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

মাদারীপুরে জেলা আওয়ামী লীগের উদ্যোগে সকালে পুরান বাজার দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দলের নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা, সহ সভাপতি আজাদুর রহমান মুন্সী, বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর কবির, সাধারণ সম্পাদক বাবু কাজল কৃষ্ণ দে, যুগ্ম সাধারণ ও পৌর মেয়র সম্পাদক খালিদ হোসেন ইয়াদ, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান ইলিয়াছ শরীফ, জেলা যুবলীগের সভাপতি আতাহার সরদার, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মিরাজ খান, জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান অনিক, সাধারণ সম্পাদক বায়েজিদ হাওলাদার ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিকেলে কেক কাটার আয়োজন করা হয়েছে।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগ আলাদা আলাদা নানা কর্মসূচি পালন করে। মাদারীপুর সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নতুন শহর এলাকায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ শাখাওয়াত হোসেন সেলিম, সাধারণ সম্পাদক এজাজুর রহমান আকন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, সাবেক উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিকসহ অনেকেই। পরে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করেন। বিকেলে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।