মাদারীপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস উদযাপন

মাদারীপুরে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল থেকেই সরকারি বেসরকারি রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও বিশেষ প্রার্থনা, জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, অসহায়দের মধ্যে খাদ্য বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

মাদারীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে দিবসটি উপলক্ষে সকাল ১০ ঘটিকায় জেলা প্রশাসকের সম্মেলন আলোচনা সভার আয়োজন কর হয়। আলোচনা সভা শেষে প্রশিক্ষণপ্রাপ্ত সফল আত্মকর্মী ১৭ জন যুবদের মাঝে ১২ লাখ টাকার যুব ঋণ বিতরণ করা হয়। এছাড়া শিশু একাডেমীর পক্ষ থেকে চিত্রাংকন, রচনা, বঙ্গবন্ধুর ভাষণ ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় ৩টি ক্যাটেগরীতে ২৩ জন শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, পুলিশ সুপার মো: মাসুদ আলম, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, সিভিল সার্জন ডা: মুনির আহমেদ খান, সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম বাবু চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান খান সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার, সরকারি দপ্তরের দপ্তর প্রধানগণ সহ অন্যরা।

এদিকে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালী, দুপুরে অসহায়দের মধ্যে খাবার বিতরণ ও বিকেলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা, সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরী, আজাদুর রহমান মুন্সী, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদসহ আওয়ামী লীগ, কৃষকলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগ, কৃষকলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মৎস্যজীবী লীগ, ছাত্রলীগ সহ অন্যরা পৃথক পৃথক যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করে। দিবসটি মসজিদ মন্দির প্যাগোডায় বিশেষ দোয়া মোনাজাত, প্রার্থনা এবং উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। এদিকে শহরের চরমুগরিয়া এলাকায় কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য শাহাবুদ্দিন ফরাজী ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিরাজ ফরাজীর নেতৃত্বে দিবসটি উপলক্ষে ৩ হাজার অসহায় দু:স্থ মানুষের খাবার বিতরণ করা হয়েছে।