মাদারীপুরে পাসপোর্ট অফিসে দুদুকের অভিযানে আটক ৪

মাদারীপুরে আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। শহরের কুকরাইল এলাকায় অবস্থিত আঞ্চলিক পাসপোর্ট অফিসে সোমবার (১৩ জুন) দুপুরে অভিযানে ৪ জন দালালের চক্রের সদস্যকে আটক করে এবং প্রত্যেকে একমাস করে কারাদন্ড ও নগদ ৫শ’ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

দন্ডপ্রাপ্তরা হলো, মাদারীপুর পৌরসভার গোলাবাড়ি এলাকার হাফিজুর রহমানের ছেলে পারভেজ মোল্লা (২৮), কুকরাইল এলাকার মৃত কাজেম বেপারীর ছেলে আব্দুল রব বেপারী (৬৬), সদর উপজেলার ব্রাহ্মনদী এলাকার নুরুল ইসলাম খানের ছেলে রাজু খান (২৮), কালকিনি উপজেলার রমজানপুর এলাকার ক্ষিরোদ সরকারের ছেলে নন্দ সরকার (৪৫)।
মাদারীপুর দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত অফিসের উপ-পরিচালক আতিকুর রহমান বলেন, মাদারীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে আসা সেবাপ্রত্যাশীদের কাছ থেকে সরকার নির্ধারিত ফি’র বাড়তে অতিরিক্ত অর্থ নেয়া হচ্ছে এমন অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালানো হয়।

এ সময় ৫ জনকে আটক ও পাসপোর্ট জমার ¯িøপ জব্দ করা হয়। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম সয়োরার রাব্বিকে খবর দেয়া হয়। তার উপস্থিতিতে আটক ৪জন পাসপোর্ট সংক্রান্ত কাজে দালালির মাধ্যমে সম্পৃক্ততার কথা স্বীকার করলে প্রত্যেকে একমাস করে কারাদন্ড ও প্রত্যেকে ৫শ’ টাকা করে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। দোষ প্রমান না হওয়ায় আটক তানভীর মাহমুদকে ছেড়ে দেয়া হয়। নিয়মিত এই অফিসে অভিযান চলবে বলেও জানান তিনি।

মাদারীপুরের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রট এবিএম সরোয়ার রাব্বি জানান, সরকারি কাজে বাঁধা প্রদান ও গ্রাহককে হয়রানীর অভিযোগে আটক ৪ দালালকে দন্ডবিধি ১৮৬০ সালের ১৮৬ ধারায় প্রত্যেককে একমাস করে কারাদন্ড ও নগদ ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে।