মাদারীপুরে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমে নতুন বই বিতরণ

মাদারীপুরে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের মাদারীপুর জেলা কার্যালয়ের উদ্যোগে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১ জানুয়ারী) সকালে মাদারীপুর সদর উপজেলার কেন্দুয়া দশকালী অনন্তকালী মন্দিরে আনুষ্ঠানিকভাবে এই বই বিতরণ উৎসব পালন করা হয়। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আওতায় হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাষ্ট্র অধীনে জেলার ৯৩টি শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে এই বই বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী পরিচালক মুয়িত উদ্দীন মোল্লা, শিক্ষক শিক্ষার্থী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমে পাঠ্য বইয়ের পাশাপাশি শিশুদেরকে দেয়া হয় ধর্মীয় শিক্ষা। একই সাথে পাঠ্যবইয়ের পাশাপাশি শিক্ষার্থীদের বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এদিকে বই উৎসবে মাদারীপুরে ৫টি উপজেলার ২৭০ টি মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা ও ভোকেশনাল এবং ৭১৯টি প্রাথমিক বিদ্যালয়ে নতুন বই বিতরণ করা হয়েছে। এর মধ্যে ডনোভান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়, আলহাজ্ব আমিনউদ্দিন হাই স্কুল, মাদারীপুর উচ্চ বালিকা বিদ্যালয় ও পৌর অফিস সংলগ্ন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, নতুন শহর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিয়াম ল্যাবরেটরী স্কুলে বই বিতরণ করা হয়।

এতে ২টি প্রতিষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে এ উৎসব কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান। শহরের শকুনী লেকেরপার নতুন শহর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে এই বই বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক উপ সচিব মোঃ নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মার্জিয়া সুলতানা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: হাবিব উল্লাহ খান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার পাল সহ শিক্ষক শিক্ষার্থী সহ অনেকেই।