মাদারীপুরে মার্কেটগুলিতে ঈদের কেনাকাটায় শেষ সময়ে জমে উঠছে

মাদারীপুর প্রতিনিধি : ঈদ মানেই আনন্দ আর আনন্দ। আসছে আর দুইদিন পরেই কোরবানী ঈদ। এর এই ঈদের আনন্দকে আরেও বাড়িয়ে দেয় নতুন নতুন জামাকাপুর কিনে। এ সময়ে দেখা যায় ব্যস্ততায় মাদারীপুরের সব ধরনের বিভিন্ন প্রকারের মার্কেটগুলিতে। এসব মার্কেটের দোকানগুলিতে এখন জমে উঠছে ঈদের কেনাকাটায়। এদিকে মার্কেটগুলির দোকানের বিক্রিটা ভালই চলছে। নতুন জামা-কাপার কিনে ক্রেতারা যেমন খুশি দোকানদারা বিক্রি তারাও খুশি। সারা বছরের মধ্য ক্রেতা, বিক্রতা সবাই তাকেয় থাকে খুশির এই ঈদের দিনটির দিকে। তাই বিশেষ দিনটির জন্য নতুন কিছু একটা কিনে পরাটায় যেন ঈদের এই আনন্দকে আরোও অনেক গুন বাড়িয়ে দেয়। ঈদ ছোট বড় সবার জন্য আনন্দ বয়ে আনে। মাদারীপুরে এই ঈদের দুইদিন আগেই থেকেই দেখা যায় মার্কেটগুলিতে জমে উঠছে কেনাকাটায়। এখন বর্যা মৌসুমে হলেও দোকানগুলিতে প্রচুর ভির লক্ষ্য করা গেছে। এ মৌসুমেও মানুষ ঈদের কেনা-কাটা করা যেন থেমে নেই। শেষ সময়ে সকাল থেকে গভির রাত পর্যন্ত চলে মাদারীপুরের মার্কেটগুলির বেচা-কেনা।

মাদারীপুর শহরের পুরান বাজারের মার্কেটগুলির মধ্য রয়েছে বীথি শপিং সেন্টার, মেলবোর্ন প্লাজা, হাওলাদার মার্কেট, জার্মানা প্লাজা, নুরু সুপার মার্কেট, আমিন সুপার মার্কেট, সানিম প্লাজা, খান মার্কেট, খান প্লাজা, নিউ মার্কেট ও সালমা ওয়াটার ওয়াজ। এখন প্রতিটি মার্কেটগুলিতে জমে উঠছে ঈদের কেনা-কাটায়। ছোটদের জন্য রয়েছে বাহারি নামের পোষাক আবার বড়দের জন্য পাঞ্জাবি, শার্ট ও টিশার্ট। অন্যদিকে মেয়েরাও পিছিয়ে নেই তারাও বিভিন্ন ধরনের ডিজাইনের বাহারি নামের পোষাক কিনছে, এছারাও রয়েছে বিভিন্ন মডেলের শাড়ি। এদিকে মেয়েদের জন্য আরোও রয়েছে চুরি, নেলপালিস, সিটি গোল্ডের অনেক প্রকারের চেইন, ব্রেসটেল।

এ সময় টেইলার্সগুলিতে নতুন নতুন জামাকাপুর বানানও নিয়ে ব্যস্ত সময় পার করেছে তারা। তাদেরও হাতে রয়েছে অনেক কাজের চাহিদা। ছেলে, মেয়েদের জুতার দোকানগুলিতেও ভির দেখা গেছে। ঈদে যেন সবার জন্য আনন্দ বয়ে আনে, সবার সাথে সাবাই এ আনন্দ যেন ভাগাভাগি করে নেই।