মাদারীপুরে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন মুক্তিযোদ্ধারা

মাদারীপুরে মুজিববর্ষে ঘর পেলেন মুক্তিযোদ্ধারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ‘বীর নিবাস’ঘর পেয়েছেন মুক্তিযোদ্ধারা। বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকালে গণভবন থেকে মাদারীপুরে জেলা প্রশাসনসহ অন্যান্য কর্মকর্তা ও মুক্তিযোদ্ধাদের সাথে ভিডিও কনফারন্স এর মাধ্যমে কথা বলেন প্রধানমন্ত্রী। জেলা শিল্পকলা একাডেমীতে আয়োজিত ভিডিও কনফারন্স অনুষ্ঠানে জেলার কয়েকশ মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।

এ সময় সরকার প্রধান জেলা প্রশাসনের কর্মকর্তাদের পাশাপাশি বেশ কয়েকজন মুক্তিযোদ্ধার সাথে কথা বলেন । অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জমিসহ ‘বীর নিবাস’নামে ঘর তৈরি করে দেয়ায় তারা দারুণ খুশি হয়েছেন। এতে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন মুক্তিযোদ্ধারা।

মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন জানান, মাদারীপুর জেলায় তিন হাজার দুইশ মুক্তিযোদ্ধা রয়েছে। ২৭৪টি ঘর বরাদ্দ হলেও এরই মধ্যে ৩৭টি বীরনিবাস নির্মাণ করা হয়েছে। এর মধ্যে সদর উপজেলার ১২টি, কালকিনিতে ১১টি, রাজৈরে ৬ ও শিবচরে ৮টি। প্রতিটি একতলার আধুনিক এই ঘর নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১৪ লাখ টাকা। পর্যায়ক্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাদ্দকৃত উপহার ‘বীরনিবাস’ নির্মাণ করে দেয়া হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অধ্যাপিকা তাহমিনা সিদ্দিকী, পুলিশ সুপার মাসুদ আলম, মাদারীপুর পৌরসভার সাবেক মেয়র ও বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম বাবু চৌধুরী, মাদারীপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খলিললুর রহমান খান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদারসহ অন্যান্যরা।