মাদারীপুরে সাঁতার প্রতিযোগিতা ও মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণের শুভ উদ্বোধন

মাদারীপুরে বালক অনুর্ধ ১৬ সাঁতার প্রতিযোগিতা ও মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৩ মে) সকালে শহরের শকুনি লেকপাড় সাঁতার প্রতিযোগিতা শেষে প্রতিভাবান সাঁতারুদের নিয়ে মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শহীদুল ইসলাম।

জেলা ক্রীড়া অফিসের আয়োজনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে তত্ত্বাবধানে সাঁতার প্রতিযোগিতায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবের প্রায় ৬০ জন সাতারু অংশগ্রহণ করে। এ সাঁতার প্রতিযোগিতা থেকে বাছাইকৃত প্রতিভাবান ৪০ জন সাঁতারু চূড়ান্তভাবে প্রশিক্ষণের জন্য মনোনীত করা হয়েছে। সাঁতার প্রতিযোগিতায় বালকদের দুইটি গ্রুপে মুক্ত সাঁতার, চীত সাঁতার ও প্রজাপতি সাঁতার ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার প্রদান করা হয়।

জেলা ক্রীড়া অফিসার সুমন কুমার মিত্রের সভাপতিত্বে সাঁতার প্রতিযোগিতার সমাপনীতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণের শুভ উদ্বোধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পাট উন্নয়ন কর্মকর্তা আলমগীর হোসেন, সমবায় ব্যাংকের ম্যানেজার জাকির হোসেন, জেলা মার্কেটিং অফিসার বাবুল হোসেন, বাংলাদেশ সুইমিং ফেডারেশনের নির্বাহী সদস্য ও সাঁতার প্রশিক্ষক মোখলেছুর রহমান, জাতীয় পর্যায়ের সাঁতারু ও সাঁতার প্রশিক্ষক সৈয়দ শামীমসহ অন্যরা।

সুমন কুমার মিত্র জানান, প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীরা জাতীয় পর্যায়ে সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবে। এছাড়া উপজেলা ও জেলা পর্যায়ে জেলা ক্রীড়া অফিসের সাঁতার প্রতিযোগিতা, আন্তঃস্কুল ও মাদ্রাসার গ্রীষ্মকালীন সাঁতার প্রতিযোগিতা সহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবে। তৃণমূল পর্যায় থেকে প্রতিভা অন্বেষণ ও প্রতিভাবান সাঁতারু বাছাই করাই মূল লক্ষ্য।