মাদারীপুর আওয়ামী মৎস্যজীবী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আগামী ৩০ সেপ্টেম্বর

বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ মাদারীপুর জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন প্রস্তুতি কমিটি অনুমোদন দিয়েছে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি। দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয় মাদারীপুর জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের পূর্বের সকল কমিটি বিলুপ্ত করে ত্রি-বার্ষিক সম্মেলনের লক্ষ্যে ১৫৫ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি অনুমোদন দেওয়া হয়েছে এবং আগামী ৩০ সেপ্টেম্বর ২০২৩ তারিখ শনিবার সকাল ১০টায় ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সম্মেলন প্রস্তুতি কমিটিতে শামীম আকন্দ (ওয়ায়দুর রহমান) কে আহবায়ক এবং ইসতিয়াক হোসেন খান তুষার কে সদস্য সচিব করে ১৫৫ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি।

এদিকে ২৯ জুলাই শনিবার দলের পক্ষে অনুমোদন নিয়ে আসলে নেতাকর্মীরা শামীম আকন্দ ও ইসতিয়াক হোসেন খান তুষার কে ফুলের মালা দিয়ে অভিনন্দন জানান এবং বিশাল এক মটর শোভাযাত্রা বের করেন। এতে নেতৃত্ব দেন কেন্দ্রীয় যুবলীগ নেতা আসিবুর রহমান খান। মোটর শোভাযাত্রাটি মস্তফাপুর থেকে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় সংসদ সদস্য শাজাহান খান এর বাসায় গিয়ে শেষ হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় কেন্দ্রীয় যুবলীগ নেতা আসিবুর রহমান খান বলেন, আমি দৃঢ়ভাবে বিশ^াস করি আজকের এই নতুন কমিটি আগের চেয়ে বেশি সক্রিয় ও উজ্জ্বীবিত হয়ে মৎস্য বান্ধব বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী দেশরত্ম, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় এমপি সহ কেন্দ্রীয় কমিটি কে ধন্যবাদ জানান এবং স্থানীয় নেতাকর্মীদের সাথে নিয়ে মাদারীপুর জেলা মৎস্যজীবী আগের চেয়ে আরও বেশী সক্রিয়ভাবে কাজ করার আহবান জানান শামীম আকন্দ।

পরে শাজাহান খান এর পিতামাতার কবর জিয়ারত এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন। সবশেষে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ড. আবদুস সোবহান গোলাপ এমপির কালকিনির রমজানপুর নিজ বাসভবনে গিয়ে নেতাকর্মীরা তাঁর সৌজন্য সাক্ষাৎ করেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও মস্তফাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুস মল্লিক, সাধারণ সম্পাদক ও কালিকাপুর ইউপি সাবেক চেয়ারম্যান এজাজুর রহমান আকন, জেলা যুবলীগের সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এইচ.এম. আতিকুর রহমান বাবু, মৎস্যজীবী লীগের সদস্য, যুবলীগ, ছাত্রলীগ সহ ৫ শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।