মানিকগঞ্জের সিংগাইরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে আচরণ বিধি সংক্রান্ত মতবিনিময় সভা

প্রথম ধাপে আগামী ৮ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে মানিকগঞ্জের সিংগাইর উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা আচরণ বিধি লংঘন করে একে অপরের বিরুদ্ধে দেয়া বক্তব্যে ইতিমধ্যেই মাঠ উত্তপ্ত হয়ে ওঠেছে। কয়েকটি বিচ্ছিন্ন ঘটনাও ঘটেছে।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সিংগাইর উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিসের আয়োজনে প্রার্থীদের নিয়ে আচরণ বিধিমালা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২ মে) বেলা ১১ টার দিকে উপজেলা বিআরডিবি হলরুমে ইউএনও পলাশ কুমার বসু‘র সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রতিদ্বন্দ্বী সকল প্রার্থীকে আচরণ বিধি মেনে চলতে নির্দেশনা দেয় হয়। এ সময় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী কাপ-পিরিচের প্রার্থী মোঃ সায়েদুল ইসলাম ও আনারস প্রতীকের প্রার্থী হাজি আব্দুল মাজেদ খান একে অপরের বিরুদ্ধে আচরণ বিধি লংঘনের অভিযোগ তুলেন।

প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে আচরণ বিধি মেনে নির্বাচনী প্রচারণা চালানোর জন্য সতর্ক করা হয়। অন্যথায়, নির্বাচনী আইনে কঠোর ব্যবস্থা নেয়ার কথাও বলা হয়। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- নির্বাচনকালীন দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মোঃ হাবিবুর রহমান, এএসপি (সিংগাইর সার্কেল) আব্দুল্লাহ আল-ইমরান, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার মোঃ শরিফুল ইসলাম ও অফিসার ইনচার্জ মোঃ জিয়ারুল ইসলাম।

প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- চেয়ারম্যান প্রার্থী হাজি আব্দুল মাজেদ খান, মোঃ সায়েদুল ইসলাম ও আব্দুল হাকিম। ভাইস চেয়ারম্যান প্রার্থী তোফাজ্জল হোসেন তোফাজ, মোঃ রমিজ উদ্দিন ও অ্যাডভোকেট আব্দুস সালাম মোল্লা এবং মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী মোসা: আনোয়ারা খাতুন। মতবিনিময় সভায় স্থানীয় গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।