মানুষের ক্রয় ক্ষমতার বাইরে দ্রব্যমূল্য : জাগপা

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সরকারের কঠোর সমালোচনা করে জাগপা’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় অভিমত প্রকাশ করা হয় যে, সাধালন মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে দ্রব্যমূল্য। গত সপ্তাহে যে তেলের দাম ছিল ১৬৫ টাকা। এখন তা বেড়ে প্রায় দুইশ টাকা। এমন কোনো পণ্য নেই যার দাম ১০ থেকে ২০ টাকা বাড়েনি।

বুধবার (১ মার্চ) দলীয় কার্যালয়ে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় এই মন্তব্য করা হয়।

সভায় অভিমত প্রকাশ করা হয় যে, দেশে ভোজ‌্য তেলের বাজারে আগুন। লাফিয়ে-লাফিয়ে বাড়ছে ভোজ্য তেলের মূল্য। আবারো ভোজ্য তেলের মুল্য ১২টাকা বৃদ্ধির ব্যবসায়ীদের সিদ্ধান্ত প্রমান করে সরকারের চাইতে লুটেরা ব্যবসায়ী সিন্ডিকেট অনেক বেশী শক্তিশালী।

সভায় মন্তব্য করা হয় যে, বর্তমান সরকারের জুলুম, নির্যাতন ও অত্যাচারের হাত থেকে দেশের জনগণকে রক্ষা করতে হবে। এজন্য জাতীয়তাবাদী শক্তির সব রাজনৈতিক দলকে এক প্ল্যাটফরম থেকে সরকার পতনের আন্দোলন করতে হবে। মরহুম জাতীয় নেতা শফিউল আলম প্রধান আজীবন সেই ঐক্যের লক্ষ্যেই কাজ করে গেছেন।

সভায় আগামী সপ্তাহ হতে সারা দেশে জাগপা’র কেন্দ্রীয় নেতৃবৃন্দ সাংগঠনিক সফর করার সিদ্ধান্ত গ্রহন করা হয়।

জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল হুমায়ূন কবির, শেখ জামাল উদ্দিন, সহ-সভাপতি মুন্সী মফজুলুর রহমান, যুগ্ম সম্পাদক ডা. আওয়লাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হোসেন মোবারক, আবু সুফিয়ান, বাদল প্রধান, প্রচার সম্পাদক শফিক আহমেদ প্রমুখ।