মুন্সিগঞ্জে ট্রলারডুবি, শিশুসহ পাঁচ জনের মৃতদেহ উদ্ধার

মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মার শাখা নদীতে বাল্কহেডের ধাক্কায় ডুবে গেছে পিকনিকের একটি ট্রলার। এ ঘটনায় উদ্ধার করা হয়েছে পাঁচজনের লাশ। নিখোঁজ রয়েছেন আরও বেশ কয়েকজন।

শনিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার ডহরী-তালতলা খালের খিদির পাড়া ইউনিয়নের রসকাঠি এলাকার গুদারাঘাটে কাছে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে উদ্ধারকাজ শুরু করেছে ফায়ার সার্ভিস।

তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি। খবর পেয়ে উদ্ধারকাজ শুরু করেছে ফায়ার সার্ভিস।

স্থানীয় সূত্রে জানা গেছে, ট্রলারডুবির ঘটনায় আটজন নিখোঁজ রয়েছেন। পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে একজন নারী ও চারজন পুরুষ। এ ছাড়া আহত অবস্থায় চারজনকে টঙ্গীবাড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

লৌহজং ফায়ার সার্ভিসের টিম লিডার কায়েশ উদ্দিন জানান, বালুবাহী বাল্কহেডের সঙ্গে পিকনিকের ট্রলারের সংঘর্ষ হয়েছে। এলাকাবাসী ও প্রশাসনের লোকজন উদ্ধারকাজ চালাচ্ছে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, পিকনিকের ট্রলারটি পদ্মা নদী ঘুরে লৌহজংয়ের খিদিরপাড়া ইউনিয়নের রসকাঠি গ্রামে যাচ্ছিল। ট্রলারে প্রায় ৪৬ জন যাত্রী ছিল।

লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আউয়াল বলেন, উদ্ধারকাজ চলছে। দুর্ঘটনার বিষয়টি তদন্ত করা হচ্ছে।

টঙ্গিবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাজিব খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, টঙ্গিবাড়ী উপজেলার ছিলিমপুরের পদ্মা শাখা নদীতে বনভোজনের একটি ট্রলার ডুবির ঘটনায় পাঁচ থেকে ছয়জন নিখোঁজ রয়েছেন।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমাম হোসেন জানান, ট্রলারটিতে ৪৭ জনের মতো যাত্রী ছিলেন। তারা সবাই পিকনিকে গিয়েছিলেন। বাল্কহেডের ধাক্কায় ট্রলারটিতে ডুবে যায়। এতে নিখোঁজ রয়েছেন ৭-৮ জন। উদ্ধার অভিযান চলছে।