মুসলিম উম্মাহর শান্তি কামনায় গোবিন্দগঞ্জে জেলা ইজতেমার সমাপ্তি

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো গাইবান্ধার গোবিন্দগঞ্জ কাটামোড়ে জেলা ইজতেমা (সাদপন্থী)।

শনিবার (১৮ই ফেব্রুয়ারী ) সকাল সাড়ে ১১টায় শুরু হয় মোনাজাত। এতে উপজেলা, জেলা ও দেশী-বিদেশীসহ লাখো মুসল্লী অংশ নেন। এসময় দেশের কল্যাণ এবং মুসলিম উম্মাহর শান্তি কামনাসহ বিভিন্ন বিষয়ে মহান আল্লাহর কাছে দো’আ প্রার্থনা করেন মুসল্লিরা।

গাইবান্ধা জেলা ইজতেমার জিম্মাদার মোখলেছুর রহমান জানান, আখেরি মোনাজাত পরিচালনা করেছেন বগুড়া জেলা তাবলীগ জামাতের সুরা সদস্য মাওলানা মুফতি মো. হাফেজ ওয়াজিবুল্লাহ। এরআগে তিনিই হেদায়েতি বয়ান করেন।

এদিকে; আখেরি মোনাজাতে অংশ নিতে রোববার সকাল থেকে জেলার বিভিন্ন প্রান্ত থেকে ইজতেমা ময়দানে সমবেত হতে থাকে মুসল্লিরা। এতে ইজতেমা ময়দানে লাখো মুসল্লীর ঢল নামে। এদিন বাদ ফজর হতে বয়ান শুরু করেন তাবলীগ জামায়াত ঢাকা জেলার সুরা সদস্য মাওলানা আব্দুল্লাহ।

স্থানীয় ভাবে জেলা ইজতেমার আখেরী মোনাজাতে অংশ নেন গোবিন্দগঞ্জ আসনের সংসদ সদস্য আলহাজ্ব প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী, সাবেক সংসদ সদস্য আলহাজ্ব অধ্যক্ষ আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, পৌরসভার মেয়র মুকিতুর রহমান রাফি, ওয়ার্কার্সপাটির সভাপতি আব্দুল মতিন মোল্লাসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। এছাড়াও জেলা এবং উপজেলার সরকারি উচ্চ পদস্থ কর্মকর্তারা এ মোনাজাতে অংশ নেন।

গাইবান্ধা জেলা ইজতেমাকে ঘিরে জেলা পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছিল আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ নিরাপত্তা ব্যবস্থ্যা। ইজতেমা মাঠ ছিলো সিসি ক্যামেরায় আওতায়। পুলিশের কন্ট্রোলরুম থেকে সার্বক্ষনিক মনিটরিং করা হয় বলে জানান, গোবিন্দগঞ্জ থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. বুলবুল ইসলাম।