মৃত্যুর আগে মায়ের সঙ্গে শেষ কথা, যা বলেছিলেন আবীর

রাজধানীর বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডে নিহত হয়েছেন লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার আনজির সিদ্দিক আবীর। বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে টাওয়ারটির ১৬ তলা থেকে তার মৃতদেহ উদ্ধার করেছেন সেনাবাহিনীর সদস্যরা। নিহতের চাচা মোস্তাফিজার রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। আবির মিকা সিকিউরিটিস লিমিটেড কোম্পানিতে কর্মরত ছিলেন। এফআর টাওয়ারের ১৪তলায় কোম্পানিটির অফিস ছিল।

আবীরের পরিবার সূত্রে জানা গেছে, গতকাল সকালে মাকে ফোন করেন আবীর। বলেন, মা এবার বেতন পেয়ে বাড়ির সবার জন্য নতুন কাপড় কিনব। এর কিছুক্ষণ পরই ভবনটিতে আগুন লাগে। পরে বাথরুমের ভেতরে ঢুকে শেষবারের মতো ফোন করে পরিবারকে বিষয়টি জানান আবীর। ফোন করে বাড়িতে খবর দেন আবির। ফোন চালু রেখে ভবনের বাহিরে থাকা লোকদের কাছে বাঁচার আকুতি জানাচ্ছিল। মোবাইলে সবার কাছে দোয়া চায় আবির।

এর কিছু সময় পর থেকে আবীরের ফোন বন্ধ পাওয়া গেলে পরিবারের লোকজন আর যোগাযোগ করতে না পেরে ঢাকায় চলে আসেন। এরপর স্বজনরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালসহ বেশ কয়েক জায়গায় আবীরের খোঁজ করেও কোথাও তাকে খুঁজে পাননি। রাত সোয়া ১০টার দিকে টাওয়ারটির ১৬তলা থেকে আবীরের মরদেহ উদ্ধার করে কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যায় ফায়ার সার্ভিস। পরে নিহতের স্বজনরা গিয়ে আবীরের লাশ শনাক্ত করেন।