মেডিকেল ভর্তি পরীক্ষায় ৩ হাজার ৪০৪ শিক্ষার্থী অনুপস্থিত

সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ২০২২-২৩ শিক্ষাবষের্র অনুষ্ঠিত হয়েছে ভর্তি পরীক্ষা। গতকাল শুক্রবার সকাল ১০টায় সারা দেশের ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে এক ঘণ্টার ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা হয়। এই পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছিলেন এক লাখ ৩৯ হাজার ২১৭ জন শিক্ষার্থী। এদের মধ্যে ৩ হাজার ৪০৪ জন অনুপস্থিত ছিলেন।

শনিবার স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে এমনটা। বলা হয়েছে, এ বছর মেডিকেল ভর্তি পরীক্ষায় অনুপস্থিতির হার ২ দশমিক ৪৪ শতাংশ। রাজধানী ছাড়াও ১৪টি জেলা শহরে মেডিকেল কলেজের এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। জেলা শহরগুলোর মধ্যে ছিল- রাজশাহী, পাবনা, কিশোরগঞ্জ, চট্টগ্রাম, বরিশাল, কুমিল্লা, খুলনা, রংপুর, সিলেট, ময়মনসিংহ, ফরিদপুর, দিনাজপুর, বগুড়া ও গোপালগঞ্জ।

এর মধ্যে ফরিদপুর মেডিকেল কলেজ কেন্দ্রে সবচেয়ে বেশি অনুস্থিতি ছিল। এই কেন্দ্রে ৩৫০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষা দিতে আসেননি।

এদিকে, ভর্তি পরীক্ষার ফল প্রকাশের বিষয়ে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. জামাল গণমাধ্যমকে জানান, মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হতে পারে আগামীকাল রবিবার। কোনো কারণে ওইদিন ফলাফল ঘোষণা করা না হলে তা পরদিন (সোমবার) প্রকাশ করা হবে।

বুয়েটের সিএসই বিভাগের সহায়তায় ফল প্রস্তুত করা হবে।