মেয়েকে কালিমা শেখাচ্ছেন সাকিব (ভিডিও)

পরিবারকে বলা হয় সবচেয়ে বড় শিক্ষা প্রতিষ্ঠান। একটি শিশু যখন ধীরে ধীরে বড় হতে থাকে, তখন সে পরিবারের কাছ থেকেই আসল শিক্ষাটা গ্রহণ করে। এই শিক্ষার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ধর্মীয় শিক্ষা। খেলা নিয়ে শত ব্যস্ততা থাকলেও বাবা হিসেবে এই দায়িত্বটা পালন করতে ভুল করছেন না সাকিব আল হাসান।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ‘ইনস্টাগ্রাম’-এ একটি ভিডিও পোস্ট করেছেন সাকিবের সহধর্মিনী উম্মে শিশির। যেখানে দেখা যাচ্ছে, মেয়ে অালাইনা হাসান অব্রিকে ইসলামের মূল কালিমা ‘লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসূলুল্লাহ’ শিখাচ্ছেন টাইগার অলরাউন্ডার। ছোট্ট অব্রিও বাবার সঙ্গে পড়ছেন কালিমা, ধীরে ধীরে আত্মস্থ করছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে এই ভিডিওটি ছড়িয়ে পড়ার পর সর্বস্তরের মানুষের কাছ থেকে দোয়া ও প্রশংসা পাচ্ছেন সাকিব আল হাসান। ব্যস্ততার মাঝে সন্তানের জন্য সময় বের করে এই কাজটিই বা ক’জন দায়িত্ববান পিতা করতে পারেন!

বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের বাকি দুই ম্যাচ খেলার জন্য যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় রয়েছে বাংলাদেশ দল। সাকিবের শ্বশুরবাড়িও এই যুক্তরাষ্ট্রেই। পরিবার আর শ্বশুরবাড়ির আত্মীয়-স্বজনের সঙ্গে সময়টা তাই ভালোই কাটছে বিশ্বসেরা অলরাউন্ডারের।