মো. সাহাবুদ্দিন রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় রাজশাহীতে আনন্দ মিছিল ও সমাবেশ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় উত্তরবঙ্গের কৃতি সন্তান জনাব মোহাম্মদ সাহাবুদ্দিনকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে এক আনন্দ মিছিল গতকাল বুধবার ( ১৫ ফেব্রুয়ারী) বিকালে কুমারপাড়াস্থ দলীয় কার্যালয় থেকে এক আনন্দ মিছিল বের হয়।

আনন্দ মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষীণ শেষে সাহেব বাজার জিরো পয়েন্টে এসে শেষ হয়। মিছিল শেষে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে জনসাধারণের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল এঁর সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

প্রধান অতিথির বক্তব্যে জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, মো. সাহাবুদ্দিনকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রদান করায় আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অশেষ ধন্যবাদ ও কতৃজ্ঞতা প্রকাশ করেছি। নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন রাজশাহী বিভাগের একজন সন্তান ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কৃতি শিক্ষাথী, যিনি জাতির প্রয়োজনে বিভিন্ন রাষ্ট্রীয় কর্মকান্ডে জড়িত থেকে নিজের যোগ্যতা, মেধা, মনন, দক্ষতা , আদর্শ ও দেশপ্রেম প্রমাণ করেছেন। বঙ্গবন্ধুর হত্যাকান্ডের পর তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে কারাবরণ পর্যন্ত করেছিলেন। তিনি ছাত্রলীগ করেছেন, যুবলীগ করেছেন, আওয়ামী লীগ করেছেন এবং পরবর্তীতে বিচারকের দায়িত্ব পালন করেছেন এবং দুর্নীতি দমন কমিশনের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। জীবনের প্রতিটি পদে পদে তিনি তাঁর দক্ষতা, যোগ্যতা ও সততার প্রমাণ দিয়েছেন। তাঁর যোগতা ও দক্ষতার জন্য আজকে দেশবাসী আমাদের নেত্রী শেখ হাসিনার মাধ্যমে তাঁকে পুরস্কৃত করেছেন।

মেয়র খায়রুজ্জামান লিটন মহোদয় আরো বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনা, আমরা বাংলাদেশ আওয়ামী লীগ, আমরা কোন ইয়াজউদ্দিন বা ইয়েস উদ্দিন মার্কা কাউকে রাষ্ট্রপতি করি না। প্রধানমন্ত্রী দলীয় মনোনয়ন দিয়েছেন তাকে, যার নাম শোনামাত্র পুরো জাতি বলেছেন, এটি একটি চমৎকার সিলেকশন। দলীয় সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্পূর্ণভাবে দায়িত্ব দিয়েছিল আওয়ামী লীগ। তিনি অত্যন্ত নিষ্ঠার সঙ্গে ও গোপনীয়তার সঙ্গে সবকিছু বিবেচনা করে মো. সাহাবুদ্দিনকে চূড়ান্ত সিলেকশন দেন। সমাবেশে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা মোহাম্মদ সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি নির্বাচনের মধ্যে দিয়ে দেশবাসীকে একটি চমক উপহার দিয়েছেন। এর মধ্যে দিয়ে আবারো প্রমান হলো যে, জননেত্রী শেখ হাসিনা সবসময় সততা, মেধা, যোগ্যতার মূল্যায়ন করতে জানেন। এটিই তাঁর চমক। মোহাম্মদ সাহাবুদ্দিন রাষ্ট্রপতি নির্বাচনের মধ্যে দিয়ে রাষ্ট্রের শীর্ষ পদে একজন সৎ, যোগ্য ও আদর্শবান মানুষ রাষ্ট্রের সর্বোচ্চ পদ অলঙ্কৃত করলেন।

সভাপতির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল বলেন, মোহাম্মদ সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি নির্বাচিত করায় আমরা উত্তরবঙ্গের মানুষ গর্বিত। ব্যক্তিগত ভাবে আমি নিজেও গর্বিত। কারণ আমরা দুজনেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলাম, তিনি আমার অগ্রজ। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, শাহীন আকতার রেনী, রেজাউল ইসলাম বাবুল, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, আসাদুজ্জামান আজাদ, আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, মীর ইসতিয়াক আহমেদ লিমন, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. মুসাব্বির“ল ইসলাম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, ধর্ম বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল আলম রবি, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মকিদুজ্জামান জুরাত, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ ফ ম আ জাহিদ, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, কোষাধ্যক্ষ হাবিবুল­াহ ডলার, সদস্য জহির উদ্দিন তেতু, আশরাফ উদ্দিন খান, আতিকুর রহমান কালু, হাফিজুর রহমান বাবু, আব্দুস সালাম, মজিবুর রহমান, ইসমাইল হোসেন, বাদশা শেখ, আলিমুল হাসান সজল, ইউনুস আলী, মোখলেশুর রহমান কচি, মাসুদ আহমদ, আশীষ তর“ দে সরকার অর্পণ, থানা আওয়ামী লীগের মধ্যে বোয়ালিয়া (পূর্ব) থানার সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বোয়ালিয়া (পশ্চিম) থানার সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, মতিহার থানার সাধারণ সম্পাদক আলাউদ্দিন, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাবেক সদস্য ইপফাৎ আরা কামাল, মালিহা জামান মালা, নগর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি ওয়ালী খান, নগর যুবলীগ সভাপতি রমজান আলী, নগর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক জেডু সরকার, নগর মহিলা আওয়ামী লীগ সভাপতি সালমা রেজা, নগর যুব মহিলা লীগ সভাপতি এ্যাড. ইসমত আরা, সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন নিলু, নগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক ডাঃ সিরাজুম মুবিন সবুজ, নগর তাঁতী লীগ সভাপতি আনিসুর রহমান আনার, সাধারণ সম্পাদক মোকসেদ-উল-আলম সুমন সহ নেতৃবৃন্দ।