যার প্রেমে মশগুল প্রিন্স হ্যারি!

অভিনেত্রী মেগান মর্কেল। হ্যাঁ এই অভিনেত্রীর প্রেমেই মশগুল প্রিন্স হ্যারি।

হ্যারি-মেগানের প্রেম পর্ব বহুদিন ধরেই জায়গা করে নিয়েছিল সংবাদের শিরোনামে। আর এবার রাজকীয়ভাবে সেই প্রেম পরিণতিও পেতে চলেছে। সোমবার এক বিবৃতি দিয়ে ছোট ছেলের বিয়ের আনুষ্ঠানিক ঘোষণা করেছেন প্রিন্স চার্লস। সেই সঙ্গে তাদের বাগদান সম্পন্ন হওয়ার কথাও জানানো হয়। সব ঠিক থাকলে আগামী বছরের বসন্তেই এই শুভকাজ সম্পন্ন হবে।

৩৩ বছর বয়সী হ্যারি, রানি এলিজাবেথের নাতি, অন্যদিকে ৩৬বছরের মার্কল নামিদামি অভিনেত্রী। ২০১৬ সালের জুলাইয়ে বন্ধুদের মারফৎ পরিচয় হয়েছিল হ্যারি-মেগানের। রানি দ্বিতীয় এলিজাবেথ ও তার পরিবারের ঘনিষ্ঠ সদস্যরা প্রাথমিকভাবে বাগদানের বিষয়টি সম্পর্কে জানতেন। লন্ডনে তাদের বাগদান পর্বটি অনুষ্ঠিত হয়।

তবে বিয়ের তারিখ এখনও ঘোষণা করা হয়নি।

সংবাদ সূত্রের খবর, বাকিংহাম প্যালেসের মুখপাত্র জানিয়েছেন, রানি এই হবু দম্পতিকে শুভেচ্ছা জানিয়েছেন। রাজ পরিবারের নতুন সদস্য হিসেবে মেগানকে মার্কলকে স্বাগতও জানিয়েছেন তিনি। অন্যদিকে মেগানের পরিবারের পক্ষ থেকেও দেওয়া হয়েছে শুভেচ্ছাবার্তা। তবে সমগ্র বিষয়টি নিয়ে এখনই বিশেষ কিছু জানানো হয়নি। প্রিন্স হ্যারির সম্পর্কে অনেকেই জানেন। মেগানের ভক্তসংখ্যাও কিছু কম নয়। কিন্তু এই মেগান কে? কেমন ছিলেন তিনি? কি করতেন বা করেন, চলুন একটু চোখ বুলিয়ে নেওয়া যাক।

১৯৮১ সালের ৪ অগস্ট লস অ্যাঞ্জেলসে জন্ম মেগানের। ২০০৩ সালে শিকাগোর কাছে নর্থওয়েস্টার্ন ইউনিভার্সিটি থেকে তিনি গ্র্যাজুয়েট হন। থিয়েটার নিয়েই তার যাবতীয় পড়াশোনা। ২০১৬ সাল থেকে প্রিন্স হ্যারির সঙ্গে তার নাম জুড়ে যাওয়ার আগে শোনা যায়, ২০০৪ সালে অভিনেতা-প্রযোজক ট্রেভর এনগেলসনের সঙ্গে সম্পর্ক ছিল মেগানের। ২০১১-তে তারা বিয়েও করেন। তবে তা বেশিদিন স্থায়ী হয়নি। ২০১৩ বিবাহ-বিচ্ছেদ হয় যায় তাদের।