যুক্তরাষ্ট্রের টেক্সাসে স্কুলে গুলি, নিহত ৮

যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি হাইস্কুলে হামলায় আটজন নিহত হয়েছেন। স্কুলটিতে তখন ক্নাস চলছিল।

শুক্রবার স্থানীয় সময় সকাল ৮ টার দিকে ওই হামলার ঘটনা ঘটেছে। স্কুলটি দক্ষিণ হাউস্টন থেকে ৪০ মাইল দূরে অবস্থিত। স্কুলটির নাম সান্টা ফি হাইস্কুল।

বিবিসি বলছে, স্কুল কর্তৃপক্ষ জানায়, সান্টা ফি হাইস্কুলে হামলার পর একজনকে গ্রেপ্তার করা হয়েছে। হামলাকারী ওই স্কুলের শিক্ষার্থী ছিল কিনা তা এখনও জানা যায়নি। ক্লাস চলার সময় ওই হামলা চালানো হয়।

টেক্সাসের হ্যারিস কাউন্টির শেরিফ এড গঞ্জালেজ এই টুইট বার্তায় বলেন, ‘আইন শৃঙ্খলা বাহিনী বেশ কয়েকজনের নিহতের খবর জানিয়েছে। এই ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। আরেকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।’ তিনি আরও বলেন, ‘আহত এক পুলিশ কর্মকর্তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে বিস্তারিত জানা যায়নি।’

বেশ কয়েকজন শিক্ষার্থী জানিয়েছে, সকাল ৮ টার দিকে হঠাৎ করেই সতর্ক করার ঘণ্টা বেজে ওঠে। প্রত্যক্ষদর্শী এক শিক্ষার্থী সাংবাদিকদের জানান, আর্ট ক্লাসে ওই হামলার ঘটনা ঘটে। এক ছাত্রীকে একজন বন্দুকধারী গুলি করে। গুলিটি ওই ছাত্রীর পায়ে লাগে। ওই শিক্ষার্থী বলেন, ‘একজন শটগান নিয়ে ক্লাসে গুলি শুরু করে।’

আহতদের হেলিকপ্টারে করে দ্রুত হাসপাতালের নেওয়া হয়।

এদিকে এই ঘটনায় টুইট করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্প দুজনই ঘটনায় দুঃখপ্রকাশ করে আহতদের সুস্থতা কামনা করেন।