যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে ৪ জনকে হত্যা, পুলিশের গুলিতে হামলাকারী নিহত

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের কুইন্স শহরে ছুরিকাঘাতে দুই শিশুসহ চারজন নিহত হয়েছেন। একই ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন। তবে পুলিশ ওই হামলাকারীকে গুলি করে হত্যা করেছে। 

রোববার (৩ ডিসেম্বর) সকালের দিকে পুলিশ ফোনকল পেয়ে ঘটনাস্থলে ছুটে যায়। বিবিসি এক প্রতিবেদনে বলা হয়েছে সেখানে গিয়ে আগুনে জ্বলতে থাকা একটি বাড়িতে ভুক্তভোগীদের খুঁজে পায়।

পুলিশ জানিয়েছে, হামলাকারী পুলিশের ওপরও ছুরিকাঘাত করে, পরে তাকে গুলি করা হয়। এছাড়া সন্দেহভাজন এই ব্যক্তিকে হাসপাতালে নেওয়ার পর সে মারা যায়। জ্যামাইকা হাসপাতালে এক ব্রিফিংয়ে পুলিশ জানায়, তারা ৯১১ নম্বরে কল পেয়েছিলেন। তাতে এক তরুণী জানায়, তার কাজিন তাদের পরিবারের সদস্যদের হত্যা করছে। এই ফোন পাওয়ার পর দুই পুলিশ কর্মকর্তাকে বিচ ২২ স্ট্রিটের ঠিকানায় পাঠানো হয়। সেখানে গিয়ে তারা দেখেন এক ব্যক্তি লাগেজ নিয়ে হেঁটে যাচ্ছেন।

পরে ওই দুই পুলিশ কর্মকর্তা হেঁটে যাওয়া ব্যক্তির সঙ্গে কথা বলার চেষ্টা করতেই সে ছুরি বের করে এক কর্মকর্তার ঘাড় ও বুকে আঘাত করেন এবং আরেক কর্মকর্তার মাথায় আঘাত করেন। এরপর আরও পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাড়ির সামনে ১১ বছরের একটি মেয়েকে আহত অবস্থায় দেখতে পায়। তবে হাসপাতালে নেওয়ার পর সে মারা যায়।

এ ঘটনার পর নিউ ইয়র্কের দমকল বিভাগের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে বাড়ির ভেতরে আরও তিনটি মৃতদেহ পায়। এদের মধ্যে ১২ বছর বয়সের একটি ছেলে, ৪৪ বছর বয়সী এক নারী এবং ৩০ বছর বয়সী এক পুরুষ রয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে রান্নাঘরে ব্যবহৃত একটি ছুরিও উদ্ধার হয়েছে।