যুক্তরাষ্ট্রে হত্যাকাণ্ডের খবর সংগ্রহের সময় সাংবাদিককে গুলি করে হত্যা: রয়টার্স

যুক্তরাষ্ট্রে একটি হত্যাকাণ্ডের বিষয়ে খবর সংগ্রহের সময় গুলি করে হত্যা করা হয়েছে এক সাংবাদিককে। এছাড়া আহত হয়েছেন তার সঙ্গে থাকা আরও এক সাংবাদিক এবং নয় বছরের একটি মেয়ে ও তার মা।

গত বুধবার (২২ ফেব্রুয়ারি) ফ্লোরিডার অরল্যান্ডো শহরের কাছে এ ঘটনা ঘটেছে। খবর রয়টার্সের।

অরেঞ্জ কাউন্টি শেরিফ জন মিনা জানিয়েছেন, পাইন হিলসে এই হামলার ঘটনার পরপরই কেইথ মেলভিন মোজেস নামে ১৯ বছর বয়সী এক সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। মিনা জানান, ওই দুই সাংবাদিক কয়েক ঘণ্টা আগে ২০ বছর বয়সোর্ধ্ব এক তরুণীকে হত্যার ঘটনার খবর সংগ্রহ করছিলেন। এর মধ্যেই আক্রান্ত হন তারা। গ্রেফতার মোজেস উভয় ঘটনায় জড়িত বলে সন্দেহ করা হচ্ছে।

শেরিফ জানিয়েছেন, ভুক্তভোগীদের একজন ফ্লোরিডাভিত্তিক কেবল টিভি স্পেকট্রাম নিউজ ১৩র সংবাদদাতা এবং আরেকজন ফটোগ্রাফার। তবে ভুক্তভোগী কারও পরিচয় প্রকাশ করা হয়নি।

মিনা জানান, সন্দেহভাজন ব্যক্তিকে হেফাজতে নেওয়ার সময় তার কাছে একটি পিস্তল পাওয়া যায়। তার অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার দীর্ঘ রেকর্ড রয়েছে। এর মধ্যে আগ্নেয়াস্ত্রের ব্যবহার, মারাত্মক অস্ত্র দিয়ে হামলা, চুরি ও ডাকাতির অভিযোগ রয়েছে। তিনি বলেন, বুধবারের হামলার কারণ এখনো নিশ্চিত নয়। তবে মোজেস প্রথম ভুক্তভোগীর পরিচিত বলে মনে করা হচ্ছে। সন্দেহভাজন বন্দুকধারী এবং অন্য একজনের সঙ্গে গাড়িতে বসে থাকার সময় গুলিবিদ্ধ হন ওই তরুণী।

শেরিফ বলেছেন, দুই ভুক্তভোগী সাংবাদিক হওয়ার কারণেই হামলার শিকার হয়েছেন কি না তা নিশ্চিত নয়। তাদের গাড়িতে সংবাদমাধ্যমের লোগো বা কোনো চিহ্ন ছিল না। গুলি করার সময় তারা গাড়ির ভেতরে অথবা কাছাকাছি ছিলেন।
হামলাকারী মোজেসের বিষয়ে মিনা বলেন, আমরা যতদূর জানি, সাংবাদিকদের সঙ্গে তার কোনো সংযোগ ছিল না এবং মা বা নয় বছর বয়সী মেয়েটির সঙ্গেও নয়। আমরা জানি না কেন সে তাদের বাড়িতে ঢুকেছিল। তিনি জানান, হাসপাতালে চিকিৎসাধীন আহত সাংবাদিক এবং মেয়েটির মায়ের অবস্থা গুরুতর।