রংপুরের পীরগঞ্জে আবু সাঈদের কবর জিয়ারতে জনপ্রশাসন ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব

বৈষম্য বিরোধী ছাত্র জনতার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শহীদ আবু সাঈদের কবর জিয়ারত করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোকলেস উর রহমান এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব রেজাউল মাকছুদ জাহেদী।

রোববার (১৩ অক্টোবর) বিকালে সচিবদ্বয় পীরগঞ্জের মদনখালী ইউনিয়নের বাবনপুর গ্রামে পৌঁছে শহীদ আবু সাঈদের বাড়ীতে যান এবং আবু সাঈদের কবর জেয়ারত ও মোনাজাত করেন। পরে সাঈদের বাবা, মা’সহ তার পরিবারের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় রংপুরের বিভাগীয় কমিশনার আজমল হোসেন, রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ রবিউল ফয়সাল, গাইবান্দার জেলা প্রশাসক মোয়াজ্জেম আহম্মেদ, নীলফামারীর জেলা প্রশাসক নাইরুজ্জামান পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খাদিজা বেগমসহ বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোকলেস উর রহমান আবু সাঈদের পিতা মকবুল হোসেনের হাতে আর্থিক অনুদান ও উপহার সামগ্রী প্রদান করেন। শহীদ আবু সাঈদের পরিবারের সঙ্গে সাক্ষাতকালে জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোকলেস উর রহমান বলেন, আবু সাঈদসহ আন্দোলনে নিহত ও আহতরা আমাদের গর্ব। আবু সাঈদ ছিল জুলাই আন্দোলনের ইউটার্ন। তার মৃত্যুর মধ্য দিয়ে সারা দেশে আন্দোলন তীব্র হয়ে উঠে। তার আত্মত্যাগ বৃথা যায়নি। শেষ পর্যন্ত হাসিনা সরকারের পতন হয়েছে।