রংপুরের পীরগঞ্জে ড.ওয়াজেদ মিয়া’র ৮২তম জন্মবার্ষিকী পালিত

রংপুরের পীরগঞ্জে প্রয়াত পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার ৮২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারী) মরহুমের কবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, কোরআন খানি, মিলাদ ও দোয়া, তবারক বিতরণ এবং আলোচনা অনুষ্ঠানের মধ্যদিয়ে দিবসটি পালন করা হয়। সকালে কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মাধ্যমে দিবসের সুচনা হয়।

দিনের প্রথম প্রহরে প্রয়াত বিজ্ঞানীর কবরে শ্রদ্ধা নিবেদন করেন রংপুরের জেলা যুবলীগের সভাপতি বাবু লক্ষীন চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিকী রনি, উপজেলা যুবলীগের মাজহারুল আলম মিলন, নুরে আলম খুশিসহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।

পরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাসিবুর রশীদ, উপ-উপাচার্য অধ্যাপক ড. শরিফা সালোয়া ডিনাসহ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ড.ওয়াজেদ রিচার্স এন্ড ট্রেনিং ইনস্টিটিউট, অফিসার্স এসোসিয়েশন, বাংলাদেশ মেরিন একাডেমি রংপুরের কমান্ড্যান্ট ক্যাপ্টেন শফিকুল ইসলাম সরকার, বিভিন্ন দপ্তরের কর্মকতার্দের সাথে নিয়ে জেলা ও উপজেলা প্রসাশনের পক্ষে উপজেলা নিবার্হী কর্মকতার্ ইকবাল হাসান,রংপুর জেলা আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগ, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, জেলা ও উপজেলা ছাত্রলীগ, ড. ওয়াজেদ স্মৃতি সংসদ রংপুর, ড. এম এ ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, বিশিষ্ট পরমানু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ ফাউন্ডেশন পীরগঞ্জ, সরকারি শাহ আব্দুর রউফ কলেজ, পীরগঞ্জ মহিলা ডিগ্রী কলেজ, ড. এম এ ওয়াজেদ মিয়া স্কুল এন্ড কলেজ, বাজিতপুর আমিনিয়া উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, পীরগঞ্জ প্রেসক্লাব, পীরগঞ্জ ডিজিটাল গ্রুপ, উপজেলা পরিষদসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রধানসহ অনেকে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর পৃথক পৃথকভাবে ফাতেহপাঠ ও মোনাজাত করা হয়।

সকাল ১১ টায় জয়সদন প্রাঙ্গনে বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ ফাউন্ডেশন পীরগঞ্জের আয়োজনে আলোচনা ও দোয়া এবং মিলাদ অনুষ্ঠানের পর তবারক বিতরণ করা হয়। আলোচনা সভায় ফাউন্ডেশনের চেয়ারম্যান,প্রয়াত বিজ্ঞানী’র ভাতিজা ও রংপুর জেলা আহবায়ক কমিটির আহবায়ক একেএম ছায়াদত হোসেন বকুল সভাপতিত্ব করেন।

এসময় জেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুল, সদস্য জিন্নাত হোসেন লাবলু, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা, সাবেক সাধারণ সম্পাদক মোকাররম হোসেন চৌধুরী জাহাঙ্গীর,জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাব্বির আহম্মেদ, একেএম তানিম আহসান চপল প্রমুখ।