রংপুরে জামায়াতে ইসলামীর আমিরসহ গ্রেফতার ৩

রংপুরে জামায়াতে ইসলামীর আমির মো. আজিজুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি মাহিগঞ্জ থানাধীন আমিরের দায়িত্বরত ছিলেন। এ ছাড়াও নাশকতা চেষ্টার অভিযোগে মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব আব্দুস সালাম ও কর্মী ফারুক মিয়াকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেন, পুলিশের উপকমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন।

তিনি জানান, রবিবার (১৯ নভেম্বর) সকালে বিএনপির কয়েকজন নেতাকর্মী পিকেটিংসহ নাশকতার চেষ্টা করলে পুলিশ সেখান থেকে পুলিশ দুজনকে গ্রেপ্তার করে। অন্যদিকে দিবাগত রাতের একটি নাশকতার মামলায় মাহিগঞ্জ থানা জামায়াতের আমির মোঃ আজিজুল ইসলামকে গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নাশকতার চেষ্টাসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।

এদিকে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল প্রত্যাখান করে সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার হরতালের প্রথম দিন রোববার সকাল‌ থেকে দুপুর পর্যন্ত রংপুর কেন্দ্রীয় সিটি বাস টার্মিনাল, কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ডসহ বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, যাত্রী না থাকাসহ নিরাপত্তা আশঙ্কায় ঢাকা, সিলেট, বরিশাল, চট্টগ্রাম, যশোর, খুলনাসহ বিভিন্ন রুটের দূরপাল্লার কোনো বাস চলাচল করছে না। তবে হাতেগোনা কয়েকটি আন্তঃজেলা বাস চলাচল করতে দেখা যায়। এছাড়া অন্যান্য দিনের মতো ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

সকাল থেকে (বেলা ৩টা) পর্যন্ত রংপুর নগরীতে হরতালের সমর্থনে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের কোনো তৎপরতা চোখে পড়েনি। সকালে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ জেলা ও মহানগর বিএনপির দলীয় কার্যালয় তালাবদ্ধ থাকতে দেখা গেছে। এর আগে শনিবার রাতে হরতালের সমর্থনে নগরীতে মহানগর জামায়াতে ইসলামী ও মহানগর স্বেচ্ছাসেবক দল মিছিল করেছে বলে জানা গেছে। এছাড়াও আজ সকালে মহানগর ছাত্রদল নগরীতে মিছিল করেছে।

এদিকে রংপুর জেলা পুলিশ সুপার (এসপি) ফেরদৌস আলী চৌধুরী বলেন, মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে। এরপরও শহর ও মহাসড়কে পুলিশি টহল জোরদার করা হয়েছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।