রনি-মৃত্যুঞ্জয়ের ওয়ানডে অভিষেক

অবশেষে অপেক্ষার পালা শেষ হলো। ৩২ বছর বয়সে ওয়ানডের ক্যাপ পেলেন রনি তালুকদার। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে অভিষেক হলো ডানহাতি এই ব্যাটারের। রনি ছাড়াও আজ অভিষেক হয়েছে মৃত্যুঞ্জয় চৌধুরীরও।

আন্তর্জাতিক ক্রিকেটে রনি তালুকদারের অভিষেক হয়েছিল আট বছর আগে। তবে এক ম্যাচ খেলানোর পর আর বাজিয়ে দেখা হয়নি তাকে। বিপিএলে পারফর্ম করে আবারও নির্বাচকদের ভাবনায় আসেন তিনি। ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দেখিয়েছেন নিজের সক্ষমতাও। আর তাতে ওয়ানডেতেও ডাক পেয়ে যান হার্ড হিটার ব্যাটার।

আইরিশদের বিপক্ষে অ্যাওয়ে ওয়ানডেতে ডাক পেলেও প্রথম দুই ম্যাচে জায়গা হয়নি রনির। রোববার (১৪ মে) সাকিব আল হাসানের ইনজুরির কারণে দলে সুযোগ পেয়ে যান তিনি।

কয়েক বছর ধরেই ঘরোয়া ক্রিকেটে বেশ ধারাবাহিক পারফর্ম করেছেন মৃত্যুঞ্জয় চৌধুরী। এবারের বিপিএল, ডিপিএলেও নজর কেড়েছেন বেশ। তাই বোলিং অলরাউন্ডার বিবেচনায় বিশ্বকাপের কথা মাথায় রেখে দলে জায়গা দেয়া হয়েছে তাকে। বিশ্বকাপের আগ পর্যন্ত এই অলরাউন্ডারকে নিয়ে চলতে পারে পরীক্ষা-নিরীক্ষা।

চেমসফোর্ডে সিরিজের তৃতীয় ওয়ানডেতে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে আয়ারল্যান্ড। রনি এবং মৃত্যুঞ্জয় ছাড়া আরও একটি পরিবর্তন আছে আজ। আইপিএলে খেলে আসার পর এই প্রথম দলে ফিরেছেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান।