রাজধানীর আমিনবাজারে পুলিশের তল্লাশি, আটক অর্ধশতাধিক

ঢাকায় দুই দলের সমাবেশকে সামনে রেখে রাজধানীর প্রবেশ মুখ আমিনবাজারে তল্লাশি চালাচ্ছে পুলিশ। এসময় সন্দেহভাজন হিসেবে আটক করা হয়েছে অর্ধ শতাধিক ব্যক্তিকে।

শুক্রবার (২৮ জুলাই) সকাল ৬টা থেকে আমিনবাজার ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সামনে ঢাকা-আরিচা মহাসড়কের ঢাকাগামী লেনে এ চেকপোস্ট পরিচালনা করতে দেখা গেছে।
এসময় বিভিন্ন বাস, প্রাইভেটকার, মাইক্রবাস ও মোটরসাইকেলের যাত্রীদের জিজ্ঞেসাবাদ করতে এবং মুঠোফোনে চেক করতে দেখা গেছে পুলিশ সদস্যদের। সন্দেহজনক কিছু না পেলে তাদেরকে ছেড়ে দিচ্ছে পুলিশ। এছাড়া বেশ কয়েকজনকে ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালের চত্ত্বর নিয়ে যাওয়া হয়। পরে হাসপাতাল থেকে প্রিজন ভ্যানে করে তাদের নিয়ে যাওয়া হয়।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস ও ট্রাফিক উত্তর বিভাগ) আব্দুল্লাহিল কাফী বলেন, নিয়মিত তল্লাশির অংশ হিসেবে আমাদের এখানে সবসময় তল্লাশি চালানো হয়। এছাড়া সাভারের বিরুলিয়া, আশুলিয়ার ধউর, জিরানী, জিরাবো ও বাইপাইল এলাকায় চেকপোস্ট কার্যক্রম চলছে।

আজ ঢাকায় দুটি দলের কর্মসূচি থাকায় কেউ যাতে কোনো ধরনের নৈরাজ্য চালাতে না পারে তাই তল্লাশিতে জোর দেওয়া হয়েছে। এসময় বিভিন্ন পরিবহনে তল্লাশি চালিয়ে সন্দেহভাজন ব্যক্তিদের জিজ্ঞেসাবাদ করা হয়েছে। সন্তুষ্টজনক উত্তর দিলে তাদেরকে ছেড়ে দেওয়া হচ্ছে। এটি চেকপোস্টের চলমান কার্যক্রম বলে জানায় পলিশ।