রাজপ্রাসাদ পায়ে ঠেলে প্রেমিকের হাত ধরে…

এমন ঘটনা সচরাচর সিনেমাতেই দেখা যায়। ভালোবাসার টানে বিলাসী জীবন ছেড়ে চালচুলোহীন নায়কের সঙ্গে ঘর বাঁধেন নায়িকারা। তবে এবার বাস্তবেই দেখা মিলল এমন প্রেমের।

মালয়েশিয়ার বাসিন্দা অ্যাঞ্জেলাইন ফ্রান্সিস খু। ব্যবসায়ী বাবা ক্যা পেঙ্গের একমাত্র মেয়ে তিনি। মালয়েশিয়ার অন্যতম ধনী ব্যক্তি হিসেবে নামডাক তাঁর। কোটিপতি বাবার সব সম্পত্তি পায়ে ঠেলে ধরলেন প্রেমিকের হাত। যুক্তরাজ্যের ওয়েলস শহরে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে মালয়েশিয়ার সংবাদমাধ্যম মালয়েশিয়ান ডাইজেস্ট।

মালয়েশিয়ায় জন্ম হলেও ২০০১ সালে পড়াশোনার জন্য যুক্তরাজ্যে পাড়ি দেন খু। ২০০৮ সালে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর করার সময় জেদিদিহ ফ্রান্সিস নামের এক যুবকের সঙ্গে আলাপ হয় তাঁর। ফ্রান্সিসের জন্ম ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। তিনি পেমব্রোক কলেজের ডেটাবিষয়ক গবেষক। এ সময় দুজনকে দুজনের ভালো লেগে যায়। একপর্যায়ে ভালোলাগা রূপ নেয় ভালোবাসায়। সিদ্ধান্ত নেন বিয়ে করবেন তাঁরা।

কিন্তু কোটিপতি বাবা ক্যা পেঙ্গে মেনে নিলেন না মেয়ে খুয়ের এই বিয়ে। মেয়ের ওপর ভীষণ রেগে যান তিনি। সারাসরি না করে দেন এই বিয়েতে। ফলে খুয়ের সামনে দুটি রাস্তাই খোলা ছিল। প্রেমিক ফ্রান্সিসকে ভুলে যাওয়া। না হয় বাবার বিরুদ্ধে গিয়ে তাঁকে বিয়ে করা। অবশেষে বাবার সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে বিলাসবহুল জীবন ছেড়ে গিয়ে দাঁড়ালেন ফ্রান্সিসের পাশে।

সম্প্রতি গাঁটছড়া বেঁধেছেন ফ্রান্সিস খু। বন্ধুবান্ধবসহ ৩০ জনকে নিয়ে পেমব্রোক কলেজ ক্যাম্পাসেই বিয়ের অনুষ্ঠান হয়। নবদম্পতি বর্তমানে কলেজের হোস্টেলেই আছেন। পড়াশোনার পাশাপাশি একটা চাকরিও খুঁজছেন খু।