রাজশাহীতে হাজার পিস ইয়াবা উদ্ধার, রোহিঙ্গাসহ গ্রেফতার ২

রাজশাহী র‌্যাব-৫ এর অভিযানে ১ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। রোববার (৩১ জুলাই) রাত সাড়ে ৮ টার দিকে উপজেলার কাঠালবাড়িয়া গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো পুঠিয়া উপজেলার কাঠালবাড়িয়া।

গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে রাজু আহম্মেদ (৩১) অপরজন কক্সবাজার জেলার উখিয়া কুতুপালং এলাকার বকসুর ছেলে হাবিবুল্লাহ (২৯)। হাবিবুল্লাহ রোহিঙ্গা বলে জানিয়েছে র‌্যাব।

তিনি কক্সবাজার থেকে ইয়াবাগুলো পুঠিয়ায় বিক্রির জন্য এনেছিল সোমবার দুপুরে র‌্যাবের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোয়েন্দা তথ্যের রাজশাহী র‌্যাব সিপিএসসি মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল জানতে পারে, রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন কাঠালবাড়িয়া (৭নং ওয়ার্ড) গ্রামস্থ মাদক ব্যাবসায়ী রাজু আহম্মেদ তার বাড়ীতে অবৈধ মাদকদব্য ইয়াবা বিক্রি করছে।

এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব রোববার দিবাগত রাত সাড়ে ১০ টার দিকে অভিযান চালিয়ে ২জনকে আটক করে। তবে এর সাথে জড়িত আরো তিনজন কৌশলে পালিয়ে গেছে বলেও জানায় র‌্যাব।

আটকের পর জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারে আকটকৃত হাবিবুল্লাহ একজন রোহিঙ্গা। তিনি কক্সবাজার হতে দেশের বিভিন্ন স্থানে ইয়াবা সরবরাহ করে। তারা পরস্পর যোগসাজসে ইয়াবা ট্যাবলেট অবৈধভাবে কক্সবাজার জেলার উখিয়া থানার বিভিন্ন স্থান হতে সংগ্রহ করে রাজশাহী জেলার বিভিন্ন এলাকায় এনে বিক্রয়ের উদ্দেশ্যে নিজ দখলে রেখে সেখানে অবস্থান করছিল।

আটককৃতরা স্বীকার করে, দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট অবৈধভাবে কক্সবাজার জেলার উখিয়া থানার অজ্ঞাত স্থান হতে সংগ্রহ করে রাজশাহী জেলার পুঠিয়া থানাসহ বিভিন্ন এলাকায় বিক্রয় করিয়া আসছে। আটককৃতদের বিরুদ্ধে পুঠিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে বলে জানান।