৪০ দিন জামাতের সাথে ৫ ওয়াক্ত নামাজ আদায় করায়

রাজশাহী মহানগরীতে সাইকেল উপহার পেল ৩২ কিশোর

রাজশাহী মহানগরীতে ৪০ দিন জামাতের সাথে ৫ ওয়াক্ত নামাজ আদায় করায় ৩২ কিশোর সাইকেল উপহার পেয়েছে। শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে এ উদ্যোগ নিয়েছে রাজশাহীর পবা উপজেলার হরিয়ান ইউনিয়নের কুখন্ডী গ্রামে প্রথম বারের মতো ব্যাতিক্রম এই আয়ো জন করে কুখন্ডী সামাজিক ফোরাম।

রবিবার (১২ ফেব্রুয়ারী) দুপুরে কুখন্ডী হাফেজিয়া মাদ্রাসা প্রাঙ্গনে এই আয়োজন করেন কুখন্ডী সামাজিক ফোরাম।উক্ত অনুষ্ঠানে মোট ৫০ জন শিশু কিশোরদের মাঝে ৩২ টি বাইসাইকেল, ১১ টি কম্বল, ও ৭ টি হাত ঘড়ি বিতরন করা হয়।

জানা গেছে, মাস দেড়েক আগে কুখন্ডী সামাজিক ফোরামের আহবায়ক হাফেজ মাহমুদুল ইসলাম জুম্মার দিন কুখন্ডী বড় মসজিদে ঘোষণা করে যে, ৭ থেকে ১৫ বছরের কম বয়সের কিশোররা যদি একটানা ৪০ দিন ৫ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করে, তাহলে তাদেরকে একটি করে বাইসাইকেল পুরষ্কার দেয়া হবে।

এ ঘোষণার পর থেকে প্রায় অর্ধ শতাধিক এর বেশি কিশোর মসজিদে নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করা শুরু করে। এভাবে নিয়মিত যাচাই-বাছাই ও হাজিরার ভিত্তিতে সর্বশেষ ৩২ জন বিজয়ী বাইসাইকেল পায়। এছাড়াও যাদের নামাজে উপস্থিতি কম থাকার কারনে তাদের মাঝে কম্বল ও হাত ঘড়ি বিতরন করা হয়। এর আগে বিভিন্ন দেশে এ ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে, যা থেকে তারা উৎসাহিত হয়ে এমন উদ্যোগ নিয়েছে বলে জানা যায়।

কুখন্ডী গ্রামের সুনাম অনেক আগে থেকেই রয়েছে, গ্রামটিতে রয়েছে হাফেজ, মাওলানা, কারিসহ অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ তাদের এমন উদ্যোকের মাধ্যমে কিশোররা মসজিদগামী হয়েছে, বর্তমানে সমাজে মাদকাশক্তির উৎপাত বেড়েছে। এথেকে যুব সমাজকে রক্ষা করার জন্য এমন উদ্যোগে এলাকাবাসি খুশী হয়েছেন। এমন ভালো উদ্যোগতাদের পাশে সর্বপরী থাকবে এলাকাবাসি।উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপি (পবা-মোহনপুর, রাজশাহী – ৩), মফিদুল ইসলাম বাচ্চু চেয়ারম্যান (হরিয়ান ইউনিয়ন পরিষদ), হাফেজ মাওলানা মুজিবুর রহমান (শিক্ষক সরকারি পি.এন.উচ্চ বালিকা বিদ্যালয় রাজশাহী), ডা. সেফাতুল্লাহ (সভাপতি, কুখন্ডী হাফেজিয়া মাদ্রাসা ও বড় মসজিদ), নূর হোসেন (অধ্যক্ষ আদর্শ ডিগ্রি কলেজ), রাজু আহম্মেদ (সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, পবা উপজেলা), মাসুম মোল্লা (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, পবা উপজেলা), মাহমুদুল ইসলাম (আহব্বায়ক, কুখন্ডী সামাজিক ফোরাম)।

আরও উপস্থিত ছিলেন, বিপ্লব আলী, মাহাফুজুর রহমান চনচল, হান্টু, গালিবসহ কুখন্ডী সামাজিক ফোরামের সদস্য বৃন্দ ও স্থানীয় জনগন উপস্থিত ছিলেন।